দেবিদ্বার পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থীর প্রচারে হামলার অভিযোগ

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার দেবিদ্বার পৌরসভা নির্বাচনে এমপির হস্তক্ষেপ ও প্রশাসনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে। স্বতন্ত্র মেয়র প্রার্থী এমএ কাইয়ুম ভূঞা সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেছেন।

বৃহস্পতিবার বিকেলে দেবিদ্বার প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন। তিনি বলেন, দেবিদ্বারের স্থানীয় সংসদ সদস্য রাজী মো. ফখরুল প্রভাব বিস্তার করছেন। নৌকার প্রার্থীকে জেতাতে তিনি মরিয়া হয়ে কাজ করছেন। আওয়ামী লীগ প্রার্থী বহিরাগত সন্ত্রাসী ভাড়া করে তার কর্মীদের ওপর হামলা করছেন। এ পর্যন্ত ১৫ বারের মতো তাদের প্রচারণায় বাধা ও হামলা করা হয়েছে। তাকেও দীর্ঘসময় ধরে অবরুদ্ধ করে রাখা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা, স্থানীয় পুলিশ ও প্রশাসনের কাছে বারবার চিঠি দিয়েও প্রতিকার পাননি। এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন নিয়ে তিনি শঙ্কিত।

সংবাদ সম্মেলনে এ প্রার্থী আরো জানান, নির্বাচন করার অধিকার কি আমাদের নেই? সামনে জাতীয় সংসদ নির্বাচন। এ অবস্থায় লেভেল প্লেয়িং ফিল্ড ঠিক না রেখে নির্বাচন দিলে সরকার প্রশ্নবিদ্ধ হবে। আমি আশা করি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ বিষয়ে হস্তক্ষেপ করে একটি সুন্দর নির্বাচন উপহার দিবেন।

নৌকার প্রার্থী সাইফুল ইসলাম শামীম বলেন, কারা কখন হামলা করেছে আমার জানা নেই। আমার কোন কর্মী সমর্থক হামলার সাথে জড়িত নয়।

এ ব্যাপারে কুমিল্লা-৪ আসনে সংসদ সদস্য রাজী মো. ফখরুল বলেন, এ ধরনের অভিযোগ ভিত্তিহীন। আমি নির্বাচনের বিষয়ে কোনো রকম হস্তক্ষেপ করিনি। একটি পক্ষ আমার বিরুদ্ধে অপপ্রচার করছে।

কুমিল্লা জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল ইসলাম জানান, সংসদ সদস্য তার বাড়িতে আসতেই পারেন। তবে নির্বাচনে তিনি প্রভাব বিস্তার করছেন এমন তথ্য আমাদের কাছে নেই। এ প্রার্থী যতগুলো অভিযোগ আমাদের কাছে করেছেন সবগুলো বিষয়েই ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১৭ জুলাই কুমিল্লার দেবিদ্বার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। দেবিদ্বার পৌরসভা প্রতিষ্ঠার ২১বছর পর এটি প্রথম নির্বাচন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page