নিহত পুলিশ সদস্যের স্বজনদের নিয়ে কুমিল্লায় পুলিশ মেমোরিয়াল ডে পালিত

মোঃ জহিরুল হক বাবু।।
কর্তব্যের তরে, করে গেলে যাঁরা আত্মবলিদান –
প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান।

এই স্লোগানকে সামনে রেখে কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের স্মরণে প্রতিবছরের ন্যায় নানা আয়োজনে কুমিল্লায় পুলিশ ম্যামোরিয়াল ডে পালিত হয়েছে।

বুধবার দুপুরে জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইন্সে আয়োজিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক শামীম আলম।

কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভিক্টোরিয়া সরকারী কলেজের অধ্যক্ষ ড. জাফর আহমেদ, কুমিল্লা পুলিশ লাইন্স ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ডেন্ট পুলিশ সুপার মিজানুর রহমান।

অনুষ্ঠানে বক্তব্য দেন ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর বাড়ীতে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশের উপ-পরিদর্শক সিদ্দিকুর রহমানের ছেলে মুস্তাফিজুর রহমান এবং ১৯৭৬ সালে কর্তব্যরত অবস্থায় নিহত সহকারী পুলিশ সুপার হাবিবুর রহমান ভুইঞা এর স্ত্রী নারগিস আয়েশা খানম, কক্সবাজারে নিহত পুলিশ সদস্য পারভেজ এর বাবা মো বশির আহমেদ, ফেনী হাইওয়ে রোড এক্সিডেন্টে নিহত পুলিশ সদস্য মোতাহের বিল্লাহ লিপন এর ছোট ভাই আহাদুল হক তুষার।

এসময় উপস্থিত ছিলেন অপরাধ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার আশফাকুজ্জামান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হাসান, ডিএসবি শাখার অতিরিক্ত পুলিশ সুপার মতিউর রহমানসহ পদস্থ কর্মকর্তাগণ।

নিহত পুলিশ পরিবারের সাঝে উপহার বিতরণ ও আপ্যায়নের ব্যবস্থা রাখা হয়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পুলিশ এদেশের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। তাদের গুরুত্বটা কতটুকু সেটা কেবল একদিন তাদের কাজ বন্ধ রাখলেই বুঝা যাবে। দেশের উন্নয়নে আইন শৃঙ্খলার গুরুত্ব অপরিসীম। পুলিশ ২০১৩-১৪ সালের অগ্নি সন্ত্রাস নির্মুলে যে ভূমিকা রেখেছে তা পুলিশ এবং দেশের জন্য প্রশংসনীয়। ১৫ আগষ্ট ১৯৭৫ সাল থেকে এ পর্যন্ত পুলিশের দায়িত্ব পালন করতে গিয়ে দেশের জন্য যারা জীবন দিয়েছেন সকলের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page