প্রক্টরের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদের মানববন্ধন

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার সুষ্ঠু বিচারের দাবি এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ। রবিবার (১২ মার্চ) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এই কর্মসূচী পালন করা হয়।

এই মাববন্ধনে সংহতি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারী পরিষদ ও একই বিষয়ে মানববন্ধন করেছে। বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সাধারণত সম্পাদক জাহিদুল হাসানের সঞ্চালনায় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকরা বক্তব্য রাখেন।

এসময় বঙ্গবন্ধু পরিষদের কার্যনির্বাহী সদস্য ও সামাজ বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ একাডেমিক কাজ পরিচালনা করা পাশাপাশি গবেষণা করা। হঠাৎ করেই কোন কারণ ছাড়া বিশ্ববিদ্যালয়কে অস্থির করার একটা পায়তারা শুরু হয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ে কোন প্রকার অস্থিরতা চাই না। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর উপর বহিরাগরা যারা হামলা করেছে তাদের শাস্তির দাবিতে প্রশাসন সক্রিয় রয়েছে। প্রক্টরের বিরুদ্ধে যে অভিযোগ আনা হচ্ছে তা ভিত্তিহীন। যদি তিনি অপরাধ করে থাকে তাহলে আমরা বঙ্গবন্ধু পরিষদ থেকেও ব্যবস্থা নিবো।

একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক মো: তোফায়েল হোসেন মজুমদার বলেন, একটা পক্ষ সরাসরি প্রক্টরের দিকে আঙুল তুলে ঘটনাকে অন্যদিকে প্রবাহিত করার চেষ্টা করছে। কোন ধরনের তথ্য প্রমাণ ছাড়া এই ধরনের অপপ্রচার চালানোর তীব্র নিন্দা জানাই। এই ঘটনার পেছনে যারা ইন্ধন দিচ্ছে আবার তারাই হামলার সাথে জড়িত কিনা আমি সেখানে সন্ধিহান।

মানববন্ধনে উপস্থিত অন্যান্য শিক্ষকবৃন্দরা হলেন, গণিত বিভাগের সহকারী অধ্যাপক জিল্লুর রহমান, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসেনা বেগম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম, মাহমুদুল হাসান, অর্ণব বিশ্বাস এবং আলি আহসান, ফার্মেসি বিভাগের প্রভাষক সাদিয়া জাহান, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এন এম রবিউল আউয়াল চৌধুরী, লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক রশিদুল ইসলাম শেখ সহ আরো বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page