বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানালো কুমিল্লা শিক্ষাবোর্ড

নেকবর হোসেন।।
সকাল সাড়ে ৮ টায় কুমিল্লা বাের্ডের চেয়ারম্যান প্রফেসর মাে:আব্দুস ছালাম জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানসূচির সূচনা করেন। পরে বোর্ডের আঙ্গিনায় স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা অর্পণ করা হয়।

এ সময় কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুস ছালাম বলেন,বঙ্গবন্ধু বাংলাদেশ তথা সারা বিশ্বের অবিসংবাদিত নেতা। মেহনতি মানুষের মুক্তি ছিলো বঙ্গবন্ধুর লক্ষ্য। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন স্বাধীন হয়, সেই ঘুরে দাঁড়ানোর মুহূর্তে শত্রুর গুলিতে স্বপরিবারে শহীদ হন। এমন কলংকময় ইতিহাস বিশ্বের কোথাও নেই।

আসলে বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা একই সুতােয় গাঁথা। জাতির পিতার স্বপ্নের সােনার বাংলা বিনির্মাণে তাঁর সুযােগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। তার নেতৃত্বে দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিনত হয়েছে। মানুষ এখন ঘরে বসেই রাষ্ট্রীয় সেবা পাচ্ছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থেকে একনিষ্ঠ ভাবে কাজ করে যেতে হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন বাের্ডের সচিব প্রফেসর নূর মােহাম্মদ,পরীক্ষা নিয়ন্ত্রক ড,আসাদুজ্জামান, বোর্ডের উপপরিচালক ( হিসাব ও নিরীক্ষা ) মোঃ সানাউল্লাহ।এতে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মােঃ জহিরুল ইসলাম পাটোয়ারী। এসময় আরো মঞ্চে উপস্থিত ছিলেন বাের্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মােঃ আজহারুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালন করেন শিক্ষাবোর্ডের কর্মচারী সমিতির সভাপতি মাে: আবদুল খালেক। এ সময় বোর্ডের অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা অনুষ্ঠানের পরে চেয়ারম্যান বাের্ডের সকল কর্মকর্তা, কর্মচারীদের নিয়ে বাের্ড ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার পরিদর্শন করেন।এদিকে সকাল ১০.০০ টায় বাের্ডের চেয়ারম্যান প্রফেসর মােঃ আবদুস ছালাম -এর নেতৃত্বে প্রয়ােজনীয় স্বাস্থ্যবিধি মেনে বাের্ডের কর্মকর্তা কর্মচারী বাের্ড আঙ্গিনা থেকে র‍্যালি সহকারে উপস্থিত হয়ে নগর উদ্যানে স্থাপিত কুমিল্লা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর ম্যুরালে পুনরায় পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে কুমিল্লা শিক্ষাবাের্ডের পক্ষ থেকে কুমিল্লা সদরের দুইটি এতিমখানায় এতিমদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয় এবং বাদ যােহর বাের্ড জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page