বরুড়ায় কৃষি জমি থেকে মাটি ও বালু উত্তোলন; ৫০ হাজার টাকা অর্থদন্ড

মোঃ আরাফাত হোসেন, বরুড়াঃ
কুমিল্লার বরুড়ায় ৬ আগস্ট রবিবার বরুড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মঈন উদ্দিন এর নেতৃত্বে বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের ছোট বারেরা তালুকদার বাড়ির জামে মসজিদের পাশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় ছোট বারেরা গ্রামে অবৈধভাবে ড্রেজার মেশিনের মাধ্যমে কৃষি জমি হতে মাটি ও বালু উত্তোলন করার সময় ১ জনকে ঘটনাস্থল হতে আটক করা হয়। ড্রেজার দিয়ে বালু উত্তোলন করায় পাশের রাস্তা ভেঙ্গে যাচ্ছে। এই ঘটনায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এ অপরাধ আমলে নেয়া হয়।

আটককৃত ১) মোঃ আবদুল হালিম, পিতাঃ মোঃ আনু মিয়া, সাং- ছোট বারেরা, ঝলম, বরুড়া, কুমিল্লাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক ৫০,০০০ টাকা অর্থদণ্ড অনাদায়ে ০৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া ২ টি ড্রেজার মেশিন জব্দ করে স্থানীয় ওয়ার্ড মেম্বার মেহেদী হাসান আনাস এর জিম্মায় রাখা হয়।

এই সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বরুড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন। এসময় বরুড়া থানা পুলিশের সাব ইন্সপেক্টর উত্তম কুমার ও তার সঙ্গীয় ফোর্স ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page