বরুড়া পৌরসভার ৫৯ কোটি ৭৫ লাখ টাকার বাজেট ঘোষনা

আরাফাত হোসেন।।
কুমিল্লার বরুড়া পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩০ জুন) বেলা ১২টায় বরুড়া পৌর ভবন মিলনায়তনে ২০২৪-২৫ অর্থ বছরের ৫৯ কোটি ৭৫ লক্ষ ২৫ হাজার ১৭৮ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করেন পৌরসভার মেয়র মোঃ বকতার হোসেন বখতিয়ার।

সভায় উপস্থিত ছিলেন পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ মহসিনুর রহমান খান, হিসাব রক্ষন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, প্রকৌশলী মোঃ আমিনুল ইসলাম, বরুড়া বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক ও বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক জিএস ও ভিপি মোঃ সেলিম জাহাঙ্গীর, পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহানা আক্তার, বিলকিস আক্তারসহ, সাংবাদিক, পৌর কর্মকর্তা প্রমুখ।

এদিন বরুড়া পৌরসভার মেয়র মোঃ বকতার হোসেন বখতিয়ার বলেন সরকারি ফান্ড ও পৌরসভার নিজস্ব আয় থেকে বিগত অর্থ বছরের পৌরসভার ৯টি ওয়ার্ডের সমাপ্ত ও চলমান রাস্তা ঘাট, ব্রীজ, কালভার্ট, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা সহ অন্যান্য উন্নয়ন কার্যক্রমের সচিত্র প্রতিবেদন প্রকাশ করেন। তিনি বলেন বরুড়া পৌরসভা অতীতের যে কোন অবস্থার চেয়ে বহু পরিবর্তন ও উন্নয়ন হয়েছে, বর্তমানে কিছু উন্নয়ন প্রকল্পের কাজ চলমান আছে কাজ গুলো শেষ হলে পৌরসভার সাধারণ মানুষের আর কোন ভোগান্তি পোহাতে হবে না।

তিনি আরও বলেন পৌরসভার মেইন রোডে বিগত সময়ে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হতো বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর কাউন্সিলর ও সুশীল সমাজের নেতৃবৃন্দদের পরামর্শ অনুযায়ী ড্রেনেজ ব্যবস্থার উন্নতি হয়েছে। কিছু কিছু অংশে পয়ঃনিষ্কাশন ব্যবস্থার কাজ চলমান রয়েছে শীগ্রই সম্পন্ন হবে বলে আশ্বস্ত করেন। এছাড়াও পৌর এলাকার ভিতর যে সকল খাল খনন করা জরুরী হয়ে পরেছে তা ইতিমধ্যে সাবেক সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল, ও বর্তমান সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম এর সুপারিশ অনুযায়ী স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি এর বরাবর আবেদন পাঠানো হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page