বরুড়ায় বিভিন্ন জটিলতায় আটকে রয়েছে পুরান কাদবা প্রাথমিক বিদ্যালয়ের কাজ

বরুড়া প্রতিনিধিঃ
কুমিল্লার বরুড়া পৌরসভার ৬ নং ওয়ার্ড পুরান কাদবা গ্রামে সাইনবোর্ডে লিখা রয়েছে”নির্ধারিত স্হান পুরান কাদবা প্রাথমিক বিদ্যালয়” কিন্তু সেখানে গিয়ে দেখা যায় ফিশারীর পাড়ে সাইনবোর্ড ঝুলিয়ে রাখা হয়েছে আর কিছুই নেই,নেই কোন স্কুল ভবন।

স্হানীয় সূত্রে জানা যায় গত ২বছর আগে পুরান কাদবা গ্রামে সরকারী প্রাথমিক বিদ্যালয় করার পদক্ষেপ নেয় তখন জমি অধিগ্রহন করে দলিল শিক্ষা মন্ত্রনালয়ে বুঝিয়ে দিলে কাজের অগ্রগতি করা হবে। তখন বরুড়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ শাহআলম,ও মফিজুল ইসলাম তাদের সমন্বয়তা নিয়ে গ্রামের সকল মানুষকে নিয়ে মিটিং করে জমি নির্ধারিত হয় পুরান কাদবা চৌধুরী মাজার সংলগ্ন রাস্তার পশ্চিম পাশে আলম চৌধুরী মার্কেট সংলগ্ন স্হানে হবে পুরান কাদবা প্রাথমিক বিদ্যালয়।তখন এই জায়গাটি ছিল আলম চৌধুরীর এই জায়গাটি ওনি বিক্রি করবে বলেছে, তখন সকলে মিলে সিদ্ধান্ত নিলেন তার থেকে জমি ক্রয় করবে, পরে জমির দাম করার পর নেই টাকা,তখন গ্রামের সকলের সহযোগিতায় প্রায় ৭০ শতাংশ টাকা দেয়া হয়,বাকি টাকা না থাকার কারনে জমির দলিল না পাওয়ায় আটকে আছে পুরান কাদবা প্রাথমিক বিদ্যালয়ের কাজ।

এই বিষয়ে জমির মালিক আলম চৌধুরী বলেন কুমিল্লা নিউজকে বলেন আমাকে বলেছে এখানে স্কুল করবে, জমি বিক্রি করতে, আমি বলেছি ঠিক আছে আমি জমি বিক্রি করব, আমাকে এখনো পুরো টাকা না দেয়ায় আমি দলিল দেই নি।

এই বিষয়ে বরুড়া পৌরসভার ৬ নং ওয়ার্ড বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান ( মিজান) কুমিল্লা নিউজকে জানান স্কুলটি কিছু জটিলতার কারনে আটকে রয়েছে। ইনশাআল্লাহ সকলের সমন্বয়ে স্কুল কাজ এগিয়ে নিয়ে যাব।

এই বিষয়ে পুরান কাদবা গ্রামের বাসিন্দা মোঃ আবুল হোসেন কুমিল্লা নিউজকে বলেন আমাদের গ্রামে প্রাথমিক বিদ্যালয় নেই, গ্রামের ছেলেমেয়েরা বরুড়া অথবা কসামী যেতে হয়, পুরান কাদবা গ্রামে প্রাথমিক বিদ্যালয় হবে শুনেছি ২ বছর আগে, এখনো প্রাথমিক বিদ্যালয়ের কাজ ধরার পদক্ষেপ দেখা যায় নি।এই বিষয়ে বরুড়া উপজেলা সংসদ সদস্য জনাব নাছিমুল আলম ( নজরুল) এমপি মহোদয়ের প্রতি পুরান কাদবা বাসীর পক্ষ থেকে অনুরোধ স্কুলটির কাজের সমস্যাগুলো সমাধান করে অতিদ্রুত নির্মান করা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page