বুড়িচংয়ে প্রবাসী মানবতা কল্যাণ ঐক্য ফোরামের উদ্যোগে প্রতিবন্ধীকে নগদ অর্থ সহায়তা

মারুফ হোসেন।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ২ নং বাকশীমুল ইউনিয়নের বাকশীমুল গ্রামের ৩ নং ওয়ার্ডের প্রবাসীদের উদ্যোগে গত ১লা এপ্রিল ২০২০ তারিখে স্থাপিত হয় ” বাকশীমুল উত্তর পাড়া প্রবাসী মানবতা কল্যাণ ঐক্য ফোরাম”।

করোনার প্রাদুর্ভাবে খাদ্য সমস্যার সৃষ্টি হলে প্রথম ধাপেই প্রবাসীদের উদ্যোগে ২ নং বাকশীমুল ইউনিয়ন ৩নং ওয়ার্ডের সকল অসহায় মানুষের পাশে দাড়িয়ে অর্থ ও খাদ্য সামগ্রীর দিয়ে অভাব মোচনে সর্বোচ্চ চেষ্টা দেখিয়েছে এ সংগঠনটি।

২০ জুলাই ২০২১ মঙ্গলবার ২ নং বাকশীমুল ইউনিয়নে ৩ নং ওয়ার্ডের খোদাইধুলী গ্রামে শারীরিক ভাবে অসুস্থ ও প্রতিবন্ধীকে নগদ অর্থ দিয়ে সহায়তা করা হয়। আসর নামাজ শেষে এলাকার মান্যগন্য ব্যাক্তি বর্গের উপস্থিতে ঐ অসহায় ব্যাক্তিকে প্রায় ৩৫ হাজার টাকা নগদ অর্থ প্রদান করা হয়। অর্থ প্রদান করার সময় উপস্থিত ছিলেন ২নং বাকশীমুল ইউনিয়ন ৩ নং ওয়ার্ড মেম্বার মোঃ ফারুক আহমেদ, আক্তার মাস্টার, মোস্তফা খাঁন, মোসলেম খাঁন, এলেম খাঁন, আনু মিয়া সরদার, ফরিদ খাঁন,তাহের খাঁন, ছাত্তার খাঁন, নজির খাঁন, খোদাইধুলী কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মোঃ মোস্তফা কামাল, মোঃ ইউনুস চৌধুরী, মোঃ সোহেল সহ আরো অনেকে।

অর্থ সহায়তা করার সময় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ৩ নং ওয়ার্ড মেম্বার মোঃ ফারুক আহমেদ। তিনি বলেন প্রবাসীরা করোনার প্রাদুর্ভাব থেকে অনেক সাহায্য সহায়তা করে আসছে। আজকে যে লোকটিকে সাহায্য করেছে সে অনেক অসহায়। অন্যান্য সংগঠন গুলোকে ও সাহায্যের হাত বাড়ানোর জন্য আকুল আবেদন করেছেন।

সকল প্রবাসীরা তাদের পরিবার,দেশ, জাতি ও সকল প্রবাসীদের জন্য দোয়া কামনা করেন। এ করোনার সময়ে অনেক প্রবাসীরা বিভিন্ন দেশে কষ্টে দিন কাটাচ্ছে। তারা সকলে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।এলাকার সব মসজিদ, মাদ্রাসা, এতিমখানা সহ অসহায় গরিবদুঃখী মানুষের সেবা করাই বাকশীমুল উত্তর পাড়া প্রবাসী মানবতা কল্যাণ ঐক্য ফোরামের মূল উদ্দেশ্য।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page