বুড়িচংয়ে বাকশীমূল সামাজিক উন্নয়ন সংগঠন এর উদ্যোগে নগদ অর্থ সহায়তা

মারুফ হোসেন।।
কুমিল্লার বুড়িচং উপজেলায় ২নং বাকশীমুল ইউনিয়নের বাকশীমূল গ্রামে গত ২৯ মে ২০২০ তারিখে প্রতিষ্ঠিত হয় “বাকশীমুল সামাজিক উন্নয়ন সংগঠন”। এটি একটি অরাজনৈতিক ও অমুনাফাভোগী সংগঠন।

করোনার প্রাদুর্ভাব থেকে শুরু করে মাস্ক, সাবান, হেক্সিসল, হেন্ডসেনিটাইজার ও নগদ অর্থ সহ বিভিন্ন ক্ষেত্রে যথাযথ ভূমিকা রেখে আসছে এ সংগঠনটি। মসজিদে মসজিদে, ঈদগাহে মাস্ক বিতরণ সহ অনেক গুরুত্বপূর্ণ কাজে অংশ গ্রহণ করে আসছে এ সংগঠনটি। সংগঠনটির মূল উদ্দেশ্য হলো- সমাজ ও মানুষের উন্নয়নে এই সংগঠন কাজ করবে এবং দূস্হ অসহায়দের পাশে থাকবে। যেকোনো প্রয়োজনে সমাজের সকল পর্যায়ের মানুষের পাশে দাড়িয়ে সাহায্য করার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ব এ সংগঠনটি।

(২৭ জুলাই মঙ্গলবার ২০২১) সংগঠনের উদ্যোগে প্রায় ২০ হাজার টাকা এতিম, অসহায় ও দরিদ্র মানুষের মাঝে প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মোঃ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ আল-আমিন,সহ সভাপতি মোঃ মাহবুল আলম,অর্থ সম্পাদক মোঃ ফয়েজ আহমেদ, প্রচার সম্পাদক মোঃ মাসুদ রানা,দপ্তর সম্পাদক মোঃ মাসুদ রানা মাস্টার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী মোঃ সফিকুল ইসলাম,হাজী মোঃ আবদুর রশিদ, বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ হাজী মোঃ মফিজুল ইসলাম, বাকশীমুল কেন্দ্রীয় মসজিদের ইমাম মোঃ মফিজুল ইসলাম,বিশিষ্ট ব্যবসায়ী মোঃ বিল্লাল হোসেন, ৩ নং ওয়ার্ড মেম্বার মোঃ মাহবুবুর রহমান, হাজী মোঃধানু মিয়া ডিলার সহ আরো অনেকে।তবে এধরনের সহযোগিতা অব্যাহত থাকবে এমনটাই প্রকাশ করছে সংগঠনের পরিচালনা কমিটি।

তবে গুরুত্বপূর্ণ দুটি কাজে অংশ করতে যাচ্ছে এ সংগঠনটি। বাকশীমুল গ্রামে মাদক ব্যবসায়ী ও মাদকসেবী লোকদের সঠিক পথে ফিরিয়ে আনার জন্য গুরুতর ভাবে কাজ শুরু করেছে এ সংগঠনটি। এবং ২ নং বাকশীমুল ইউনিয়নে হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে কোরআন তিলাওয়াত এর প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানের আয়োজন করত যাচ্ছে এ সংগঠনটি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page