ব্রাহ্মণপাড়ায় বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

মো. জাকির হোসেন।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার নগরপাড় এলাকায় শাহীন মিয়া নামের এক মালিকের অবেলায় বাড়ি নির্মাণের কাজ করার সময় সোমবার সকালে বিদ্যুৎ পৃষ্টে উজ্জ্বল হোসেন (২৮) নামের এক রাজমিস্ত্রীর মর্মান্তিক মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন। অভিযোগ পেয়ে বুড়িচং থানার ওসি তদন্ত মোঃ কবির হোসেন ও এস আই মামুন হোসেন লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং কুমেকের মর্গে লাশ প্রেরন করে।

নিহতের স্ত্রী শেফালী আক্তার জানান জেলার দেবিদ্ধার উপজেলার ফতেহা বাদ মোকাম বাড়ি ইউনিয়নের সফিকুল ইসলাম এর ছেলে মোঃ উজ্জ্বল হোসেন (২৮) পেশায় তিনি রাজমিস্ত্রী।

তিনি ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের নগর পাড় এলাকায় শাহীন মিয়া নামের এক মালিকের বাড়ি নির্মাণের কাজ করে যাচ্ছেন। সোমবার সকালে সকল শ্রমিকদের নিয়ে তিনি বাড়ি নির্মাণের কাজ শুরু করেন।

সকাল ১০ টায় নিচ থেকে রড় উঠানোর সময় বাড়ির উপর দিয়ে বয়ে যাওয়া বিদ্যুৎ এর লাইনে লেগে উজ্জ্বল হোসেন বিদ্যুৎ সর্ট খায়। এসময় তিনি মারাত্মক ভাবে আহত হন।

স্থানীয়রা আহত রাজমিস্ত্রী কে দ্রুত উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ( হাসপাতালে) নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক গোলাম রব্বানী তাকে মৃত্যু ঘোষণা করেন। খবর পেয়ে বুড়িচং থানার ওসি তদন্ত মোঃ কবির হোসেন ও এস আই মামুন হোসেন লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে ময়না তদন্তের জন্য প্রেরন করে।

এদিকে রাজমিস্ত্রীর সহকারী যোগালী মাসুম মিয়া অভিযোগ করে বলেন আমরা সাহেবাবাদ ইউনিয়ন এর নগর পাড় এলাকায় আব্দুর রশিদ মাষ্টার বাড়ির শাহীন মিয়ার বাড়ি নির্মাণ কাজ করছি। বাড়ির উপর দিয়ে বয়ে যাওয়া বিদ্যুৎ এর তার নিরাপত্তার ব্যবস্থা করার কথা বলি কিন্তু তিনি আমাদের কোন নিরাপত্তার ব্যবস্থা নেয়নি। বিদ্যুৎ পৃষ্টে হলে তিনি হাসপাতালে নিয়ে আসার ব্যবস্থা করেনি। তিনি নিরাপত্তার ব্যবস্থা নিলে আজ দুর্ঘটনা ঘটত না।

এব্যপারে ব্রাহ্মণপাড়া থানার ওসি মাহমুদুল হাসান রুবেল বলেন, বুড়িচং থানার পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ কুমেকে প্রেরণ করেছে। নিহতের ভাই বাদী হয়ে ব্রাহ্মণপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছে, আইনী পদক্ষেপ নেয়া হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page