ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতি‘র বর্নাঢ্য অভিষেক

নিউজ ডেস্ক।।
প্রবাস জীবনেকে সুসংগঠি ও সাবলম্বী করার লক্ষ্যে, সেই সঙ্গে নিজস্ব ঐতিহ্য প্রবাসে ছড়িয়ে দিতে, ইতালির ভেনিসে বসবাসরত বাংলাদেশের রেমিট্যান্স প্রবাহে গুরুত্বপূর্ণ তিন জেলা, কুমিল্লা,ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুর নিয়ে ভেনিস পর্যটন নগরীতে পূর্ণাঙ্গ কমিটি, অভিষেক ও ঈদপূর্ণমিলনী অনুষ্ঠানের আয়োজন করেন ‘ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতি‘, ইতালি।সভায় ২৫১ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি সেই সঙ্গে ৩১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের পরিচয় করিয়ে দেওয়া হয়।

বৃহত্তর কুমিল্লার সিনিয়র ইতালি প্রবাসী চাঁদপুরের বেলাল হোসেনকে প্রধান উপদেষ্টা এবং কুমিল্লার নেমাল চৌধুরী ও বি বাড়িয়া‘র আনিসুর রহমানকে সদস্য সচিব করে নতুন উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

১লা জুলাই শনিবার স্থানীয় ঢাকা বিরিয়ানি হাউজে ‘ভেনিস বৃহত্তর কুমিল্লা সমিতি‘র সভাপতি কুদ্দুস চৌধুরী’র সভাপতিত্বে সাংবাদিক মাকসুদ রহমান ও মমিনুল ইসলামের প্রাণবন্ত সন্চালনায় এই আনন্দমুখর আয়োজনে বৃহত্তর কুমিল্লা ও ভেনিসে বাংলাদেশি বিভিন্ন সংগঠনের শ্রদ্ধাভাজন ব্যক্তিরাসহ প্রায় সাড়ে চারশত প্রবাসী দর্শক উপস্থিতি ছিলেন।

আয়োজনকে সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরিচালনার দায়িত্বে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদের নেতৃত্বে যুগ্ম সম্পাদক ফারুক আহমেদ, সাংগঠনিক সম্পাদক সোহাগ পাঠান, অর্থ সম্পাদক মাহবুবুর রহমান,দপ্তর সম্পাদক জিল্লাল মিয়া,প্রচার সম্পাদক মাসুদ রানা, যুগ্ম সম্পাদক ইলিয়াস পাটোয়ারীসহ আরো অনেকেই।

ইতালির ভেনিস প্রভেন্সিতে প্রায় ৪ হাজার বৃহত্তর কুমিল্লা প্রবাসীর বসবাস। বৃহত্তর কুমিল্লার প্রতিটি থানা, উপজেলা, পৌরসভা ও সিটি করপোরেশন মধ্য থেকে ২৫১ সদস্যের কার্যকরী কমিটি এবং সেই সঙ্গে ৩১ সদস্যের উপদেষ্টা পরিষদ নিয়ে অভিষেকের মাধ্যমে যাত্রা শুরু করলো নতুন কমিটি। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের ধর্ম সম্পাদক সালেহ আহমদ।

পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে অভিষেক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা বিল্লাল হোসেন, সিনিয়র সহ-সভাপতি শফিক গাজী, সহ সভাপতি আশরাফ পাটোয়ারী, সদস্য সচিব নেমাল চৌধুরী, উপদেষ্টা ইকবাল আহমেদ, উপদেষ্টা আবু সাঈদ, যুগ্ম সম্পাদক মোখলেছ সরকার, উপদেষ্টা জাহাঙ্গীর আলম সহ আরো অনেকেই। উপস্থিত সকলকে ধন্যবাদ প্রদান ও রাতের খাবারের আমন্ত্রণ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন সভাপতি কুদ্দুস চৌধুরী।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page