মনোহরগঞ্জে অবৈধ মাটির ট্রাক চলাচলে রাস্তার বেহালদশা

মো হাছান, মনোহরগঞ্জ।।
কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা বিভিন্ন ইউনিয়নে দলের দাপট খাটিয়ে ট্রাক দিয়ে মাটি কেটে ক্ষতি করছে সরকারের ব্যয়কৃত কোটি টাকার পাকা রাস্তা। এতে বিপযর্য়ে পড়ছে সাধারণ মানুষ। পাকা রাস্তা দিয়ে কাদা মাটি কেয়ারিং করিলে বিভিন্ন স্থানে রাস্তায় মাটি পড়ে দৈনিক হচ্ছে বিভিন্ন ছোটখাটো সড়ক দুর্ঘটনায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মৈশাতুয়া ইউনিয়ন নীলকান্ত কলেজ পাকা রাস্তা, বিপুলাসর ইউনিয়ন পূর্ব দক্ষিণ সাইকচাইল পাকা রাস্তা, সরসপুর ইউনিয়ন ভাউপুর থেকে চাঁদপুর পাকা রাস্তা, লক্ষণপুর ইউনিয়ন কাশিপুর বাজার থেকে লক্ষণপুর বাজার পর্যন্ত পাকা রাস্তাসহ উপজেলা বিভিন্ন ইউনিয়নে অবৈধ শত শত মাটির ট্রাক রাস্তা চলাচলে নষ্ট হচ্ছে সরকারের ব্যয়কৃত কোটি টাকার পাকা রাস্তা। এতে নেই কোন প্রসাশনের ভূমিকা।

মনোহরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো সফিউল আলমের নিকট জানতে চাইলে তিনি জানান, মাটি কাটার ট্রাকের বিরুদ্ধে কোন অভিযোগ আসলে সাথে সাথে পুলিশ ট্রাকের ড্রাইভারসহ ধরে থানা নিয়ে আসে। টোকেন সম্পর্কে জানতে চাইলে তিনি অবগত নয় বলে ফোনটি কেটে দেয়।

মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো সাইফুল ইসলাম কমল এর নিকট জানতে চাইলে তিনি জানান, আমরা প্রতিনিয়ত ভ্রাম্যমান আদালতে মাধ্যমে অভিযান চালাচ্ছি। উপজেলা বিভিন্ন ইউনিয়নে টোকেন ব্যবহার করে যেসব অবৈধ ট্রাক ও অটোরিকশা চলে এমন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এ সম্পর্কে অবগত নই। কে টোকেন দিচ্ছে প্রশাসান বিষয়টি খতিয়ে দেখবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page