মুরাদনগরে অবৈধভাবে মাটি উত্তোলনের সময় দুইটি ড্রেজার মেশিন জব্দ

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগর উপজেলার ইউসুফনগর এলাকা থেকে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের সময় ২টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। এছাড়া ড্রেজার মেশিনের মালিক উপজেলা সদরের ইউসুফনগর গ্রামের রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা রুজু করার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।

শনিবার বিকালে উপজেলা সদরের ইউসুফনগর গ্রামে অভিযান চালিয়ে ও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল।

জানা যায়, উপজেলা সদরের ইউসুফনগর গ্রামের মৃত মমতাজ উদ্দিন ছেলে রফিকুল ইসলাম ইউসুফনগর-মটকিরচর বিলে প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে। পরে সেই কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে প্রায় ১২ বছর ধরে মাটি উত্তোলন করার ফলে আশ-পাশের জমি ভেঙ্গে পরলে প্রভাব খাটিয়ে নাম মাত্র মূল্য দিয়ে নিরিহ কৃষকদের কাছ থেকে হাতিয়ে নেয় প্রায় ৯ একর জমি। যার মধ্যে আরসি নদীর অংশ ও সরকারি জমি রয়েছে প্রায় ৪০ শতাংশ। তার ভয়ে সরাসরি কেউ প্রতিবাদ না করতে পেরে স্থানীয় ভাবে নাম প্রকাশ না করে এসিল্যান্ড সাইফুল ইসলাম কমলকে কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলনের বিষয়টি অবহিত করেন। শনিবার বিকালে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালালে ড্রেজার মেশিন মালিক রফিকুল ইসলাম সটকে পড়েন। পরে ২টি ড্রেজার মেশিন জব্দের নির্দেশ ও মেশিনের মালিকের বিরুদ্ধে মামলা রুজু করার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল বলেন, মুরাদনগরের স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ মহোদয় ও উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ স্যারের নির্দেশনায় উপজেলার সকল ইউনিয়নে নিয়মিত অবৈধ ড্রেজারের উপরে অভিযান চলছে। গত কয়েক মাস আগেও এই রফিকুল ইসলামের দুইটি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। যতক্ষণ পর্যন্ত পুরো উপজেলায় একটি ড্রেজারও চালু থাকবে ততক্ষণ পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page