মুরাদনগরে আঞ্চলিক সড়কের দুই পাশ দখল; ভোগান্তি জনসাধারণের

মনির খাঁন।।
কুমিল্লা মুরাদনগর উপজেলার নবীপুর – রামচন্দ্রপুর ৩২ কিলোমিটার এই আঞ্চলিক সড়কেটি ছয়টি ইউনিয়নের মধ্য দিয়ে অতিবাহিত হয়েছে। সড়কের বাঙ্গরা পূর্ব ও পশ্চিম ইউনিয়নের বিষ্ণুপুর এবং দিঘির পাড় এলাকায় সড়কের বুকে ঘরে উঠেছে অবৈধ সিএনজি ব্যাটারী চালিত অটোরিকশা স্ট্যান্ড ও রকমারি খাবারের দোকান। সড়কজুড়ে এই অরাজকতায় যানজটের চরম দুর্ভোগ পোহাচ্ছেন পরিবহন যাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষ ও এলাকার স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষার্থীরা। একটি চক্র দীর্ঘদিন ধরে আঞ্চলিক এই সড়কের দুই পাশে অবৈধ সিএনজি অটোরিকশা স্ট্যান্ড ও দোকানপাট বসিয়ে ব্যাপক চাঁদাবাজি করছে।

স্থানীয়রা সড়কটিতে অবাধে যানবাহন ও ফুটপাতের অংশে সাধারণ মানুষের চলাফেরা নির্বিঘ্ন করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন। একই সঙ্গে চাঁদাবাজদের চিহ্নিত করে এবং অবৈধ স্ট্যান্ড ও দোকানপাট উচ্ছেদের দাবি জানিয়েছেন।

উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান বাহার খাঁন বলেন বিষ্ণুপুর ও দিঘিরপার বাজারের মাঝে ব্রিজের উপরে অবৈধ স্ট্যান্ড ও চটপটি ও হালিম খাবারের দোকানদার বিরুদ্ধে আমি উপজেলা প্রশাসনের বরাবর লিখিতভাবে অভিযোগ করেছি।

বাঙ্গরা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান শেখ জাকির বলেন, অবৈধ সিএনজি স্ট্যান্ড ও দোকানপাট সরিয়ে নিতে মাসিক আনশৃঙ্খলা ও সমন্বয় মিটিংয়ে উচ্ছেদের প্রস্তাব করবো।

এবিষয়ে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আলাউদ্দিন ভূঁইয়া জনি বলেন, সড়কের উপরে আবধৈ স্ট্যান্ড, রকমারি খাবারের দোকান সিএনজি অটোরিকশা দাঁড় করিয়ে রেখে চলাচলে ভোগান্তি সৃষ্টি যেন না হয় সেজন্য প্রায়ই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এ ছাড়া অটোরিকশার স্থায়ী স্ট্যান্ড করার জন্য নির্দিষ্ট জায়গা খোঁজে বের করার প্রক্রিয়া চলছে।

মুরাদনগর ও বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর বারি ইবনে জলিল ও (ওসি) রিয়াজ উদ্দিন চৌধুরী বলেন, যানজট নিরসনে থানা পুলিশ সবসময় কাজ করে যাচ্ছেন আর সড়কের উপরে ও পাশে যদি অবৈধ স্ট্যান্ড বসিয়ে থাকে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page