মুরাদনগরে ২০ টি ড্রেজার মেশিন ও ১১’শ পাইপ বিনষ্ট

মনির খাঁন।।
কুমিল্লার মুরাদনগর উপজেলায় তিন ফসলি কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে উপজেলার পূর্বধৈইর পূর্ব ও পশ্চিম ইউনিয়নে জানঘড় ও নবীয়াবাদ এলাকায় দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত৷ অভিযান চালিয়ে রেকর্ড সংখ্যক ২০ টি ড্রেজার মেশিন ১১০০’শতটি পাইপ বিনষ্ট করাহয়।

মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার ভূমি নির্বাহী এক্সিটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে ড্রেজার মেশিন পাইপ বিনষ্ট করা হয়।

স্থানীয় কৃষকরা জানান, পূর্বধৈইর পূর্ব ও পশ্চিম ইউনিয়নে জানঘড় ও নবীয়াবাদ এলাকায় দীর্ঘদিন ধরে তিন ফসলি কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলন করে আসছে। কিন্তু ড্রেজার ব্যবসায়ীরা কোন প্রকার বাধাই মানছে না। উপায়ান্তু না দেখে স্থানীয় কৃষকরা উপজেলা প্রশাসনের কাছে ড্রেজার ব্যবসায়ীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করে।

পরে অভিযোগের প্রেক্ষিতে আজ শুক্রবার দিনব্যাপ পূর্বধৈইর পূর্ব ও পশ্চিম ২ ইউনিয়নে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন। এ সময় ড্রেজার ব্যবসায়ীর ২০টি ড্রেজার মেশিন ও মাটি উত্তোলনের কাজে ব্যবহৃত ১১০০ শতটি পাইপ বিনষ্ট করা হয়। উক্ত অভিযানে বাঙ্গরা বাজার থানা পুলিশের একটি টিম সহায়তা করে।

মুরাদনগর উপজেলা সরকারি কমিশনার ভূমি এক্সিটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা সাংবাদিকদের জানান, উপজেলা প্রশাসন নিয়মিত ভূমিখেকো, অবৈধ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান পরিচালনা করে আসছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page