মুরাদনগরে ২ টি ড্রেজার মেশিন জব্দ; ৫০ হাজার টাকা জরিমানা

মনির খাঁন, মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগর উপজেলায় কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের সময় চাপিতলা ও টধকী ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতে মাটিকাটার ২ টি ড্রেজার মেশিন জব্দসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

০৮ ই সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার চাপিতলা ইউনিয়নের খাপুড়া এবং টধকী ইউনিয়নের টনকী পশ্চিম পাড়া এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা এবং
ভ্রাম্যমান আদালতে পরিচালনায় অভিযানে প্রয়োজনীয় আইনানুগ সহযোগিতা করেন বাঙ্গরা বাজার থানা পুলিশ।

এসময় ২ টি ড্রেজার মেশিন জব্দসহ দেলোয়ার নামে এক ড্রেজার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জানা যায় এ উপজেলায় দীর্ঘদিন যাবত কৃষিজমি থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলনের মাধ্যমে ক্রয় বিক্রয় করে আসছেন একটি অসাধ ড্রেজার ব্যবসায়ী কুচক্রী মহল। এসব মাটি ক্রয়-বিক্রয় উত্তোলনকারীর চক্রের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আসছেন মুরাদনগর উপজেলা প্রশাসন।

মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা বলেন, আমরা অবৈধ ড্রেজারের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মেশিন ও পাইপ জব্দ,জেল ও জরিমানা করে আসছি।

এ উপজেলার কৃষিজমি রক্ষায় অসাধু ড্রেজার ব্যবসায়ী চক্রকে নির্মূল করার লক্ষ্যে সবসময় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page