মুরাদনগরে ৩টি ড্রেজার মেশিন জব্দসহ ৩’শ পাইপ বিনষ্ট

মনির খাঁন।।
কুমিল্লার মুরাদনগর উপজেলায় তিন ফসলি কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে উপজেলা মুরাদনগর সদর ইউনিয়নে ইউসুফ নগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত৷ অভিযান চালিয়ে তিনটি ড্রেজার মেশিন জব্দসহ ৩’শ পাইপ বিনষ্ট করা হয়েছে।

সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলাউদ্দিন ভূঁইয়া জনি’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে ড্রেজার মেশিন জব্দসহ পাইপ বিনষ্ট করা হয়।

স্থানীয়রা জানান,১৩ নং মুরাদনগর সদর ইউনিয়নের ইউসুফ নগর এলাকায় কামারচক মৌজায় ড্রেজার ব্যবসায়ী মন্তাজ উদ্দিনের ছেলে ড্রেজার রফিক দশ বছর ধরে তিন ফসলি কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে দিনে রাতে মাটি উত্তোলন করে আসছে।

উপজেলা প্রশাসন কয়েক দফা অভিযান দেওয়ার পরেও কিন্তু সে কোন বাধাই মানে না। উপায়ান্তু না দেখে স্থানীয় কৃষকরা উপজেলা প্রশাসনের কাছে ওই ড্রেজার ব্যবসায়ীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করে।

পরে অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুরে মুরাদনগর সদর ইউনিয়নে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এ সময় ড্রেজার ব্যবসায়ীর তিনটি ড্রেজার জব্দ ও মাটি উত্তোলনের কাজে ব্যবহৃত ৩’শ পাইপ বিনষ্ট করা হয়। এ সময় মুরাদনগর থানা পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করে।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলাউদ্দিন ভূঁইয়া জনি জানান, উপজেলা প্রশাসন নিয়মিত ভূমিখেকো,অবৈধ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান পরিচালনা করে আসছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page