লালমাই উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

আরাফাত হোসেনঃ
“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্য কে সামনে রেখে ২৫শে ফেব্রুয়ারি শনিবার সকাল ১১টায় উপজেলার বাগমারা উচ্চ বিদ‍্যালয় মাঠে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল লালমাই এর আয়োজনে, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস‍্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় ফিতা কেটে ও পায়রা উড়িয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ এর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফোরকান এলাহি অনুপম।

উক্ত অনুষ্ঠানে লালমাই উপজেলা নির্বাহী অফিসার মো.ফোরকান এলাহি অনুপম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমাই উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মালেক।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা অতিরিক্ত পরিচালক প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ঈসমাইল হোসেন, উপজলা প্রাণিসম্পদ কর্মকর্তা ফাহমিদা আফরোজ।

প্রাণী সম্পদ প্রদর্শনী -২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন লালমাই উপজেলা দুগ্ধ উৎপাদন সমবায় সমিতির ও আবদুল আজিজ ডেইরি ফার্মের স্বত্বাধিকারী সভাপতি মোঃ আবদুল আজিজ, উপজেলা ডেইরী এসোসিয়েশন সভাপতি ও উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মোঃ আবদুল মোতালেব,উপজেলা দুগ্ধ উৎপাদন সমবায় সমিতির সদস্য মাষ্টার প্রণতা রাণী দাশ প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও লালমাই প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জয়নাল আবেদীন জয়, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি -২ বাগমারা শাখার ডিজিএম মোঃ খোরশেদ আলম,উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ মনিরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ সাইফুল ইসলাম, বেলঘর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবদুল মালেক,বেলঘর দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী লেয়াকত হোসেন ভূঁইয়া সহ স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক সহ আরো অনেক নেতৃবৃন্দ।

এই সময় প্রাণী সম্পদ প্রদর্শণীতে বিভিন্ন জাতে গরু,মহিষ,ছাগল,ভেড়া,হাঁস, মোরগ,বিড়াল,ইদুর, খরগোশ,পাখি,কবুতর,মিষ্টি, দধি, সানা, মেডিসিন সহ পশু-পাখির সম্পর্কিত মোট ৪০ টি স্টল অংশ গ্রহণ করেন।বিভিন্ন ক্যটাগরীতে ৯ জন পুরষ্কৃত করা হয়েছে। এছাড়াও প্রদর্শনীতে অংশ গ্রহণকারী সকল সান্ত্বনা পুরস্কার প্রদান করা হয়েছে।সঞ্চালনায় ছিলেন উপজেলা সহকারী প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ দোলন দাস।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page