লালমাই সরকারি কলেজে বন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করলেন অর্থমন্ত্রী লোটাস কামাল

নিজস্ব প্রতিবেদক, সদর দক্ষিণ।।
ঐতিহ্যবাহি লালমাই সরকারি কলেজের ছাত্র ও ছাত্রী নিবাসের উদ্বোধন করা হয়েছে। লালমাই কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদার এর নামে ছাত্রাবাস এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল)এমপি’র নামে ছাত্রীনিবাসটির নামকরণ করা হয়েছে। শনিবার দুপুরে আবুল কালাম মজুমদার ছাত্রাবাস ও লোটাস কামাল ছাত্রীনিবাস এর আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার। সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লালমাই সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মৃনাল কান্তি গোস্বামী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লালমাই সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল মমিন মজুমদার, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম, অর্থমন্ত্রীর একান্ত সহকারী সচিব কেএম সিংহ রতন, অর্থমন্ত্রীর পিও মোঃ মিজানুর রহমান।

অনুষ্ঠানে বক্তারা বলেন,বন্ধুর প্রতি অকৃত্রিম ভালোবাসা বাস্তবায়ন করলেন তাঁর’ই বন্ধু গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপি। আ হ ম মুস্তফা কামাল তাঁর বাল্য বন্ধু অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের জানাযা নামাজে বলেছিলেন, বন্ধু (আবুল কালাম মজুমদার) এর অসমাপ্ত কাজ গুলি তিনি সমাপ্ত করবেন। আ হ ম মুস্তফা কামাল সংসদ সদস্য নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নের পাশাপাশি মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের প্রতিষ্ঠিত লালমাই কলেজের অসমাপ্ত কাজ সমাপ্ত করার প্রতি নজর দিলেন। লোটাস কামাল এর উন্নয়নের ধারাবাহিকতায় লালমাই কলেজটিও সরকারি কলেজ হিসাবে স্বীকৃতি পায় এবং ২৪ কোটি ৭৮ লক্ষ টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন একটি প্রশাসনিক ভবন,একটি একাডেমি ভবন, অধ্যক্ষের বাসভবন এবং একটি ছাত্রবাস ও একটি ছাত্রীনিবাস নির্মাণ করা হয়েছে।

কলেজের অবকাঠামো উন্নয়নের ফলে লালমাই সরকারি কলেজে বর্তমানে কলেজে শিক্ষার্থীও বৃদ্ধি পাচ্ছে। এ কলেজে চারটি বিষয়ে অনার্স কোর্স চালু রয়েছে।
বক্তারা আরো বলেন,মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদার ১৯৬৯ সালের ১৮ নভেম্বর লালমাই কলেজ প্রতিষ্ঠা করেন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে লালমাই কলেজটি পুড়ে দেন পাকিস্তানের দোসররা। দেশ স্বাধীনের পর পূনরায় কলেজটি নির্মাণ করা হয় । সকলে কলেজটির উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।
লালমাই সরকারি কলেজের প্রভাষক আব্দুল জলিল ও প্রদর্শক মজিবুর রহমান রব এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমাই সরকারি কলেজের সহকারি অধ্যাপক শাহজাহান মজুমদার, আব্দুল খালেক,জহর লাল দত্ত, আব্দুল বারেক,মাহবুবুর রহমান,প্রভাষক ফারুক আহম্মদ ,আবুল কাশেম,ইনস্ট্রাক্টর জহিরুল হক প্রমুখ। এ সময় সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইকবাল হাসান তুহিন, লালমাই উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রাব্বি, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, লালমাই সরকারি কলেজ ছাত্রলীগ নেতা সোহাগ গাজী,ফরহাদ,পরিমলসহ কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page