শোক দিবসের কাঙালিভোজে ২০টি গরু, ৪০ টি ছাগল দিলেন দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান

মোঃ জহিরুল হক বাবু।।
১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে জেলার দেবিদ্বার উপজেলা জুড়ে টানা ১৫ দিন মিলাদ মাহফিল ও কাঙালিভোজের আয়োজন করেছেন তিনি।

উপজেলার ১৫ ইউনিয়ন ও একটি পৌরসভায় কাঙালিভোজের জন্য ২০টি কালো গরু ও ৪০টি ছাগল বিতরণ করা হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) বিকেলে উপজেলার নবিয়াবাদ ইউনিয়নের নবিয়াবাদ এলাকার কুমিলা মডেল কলেজ প্রাঙ্গণে মিলাদ মাহফিল ও কাঙালিভোজের লক্ষ্যে গরু ও ছাগলগুলো বিতরণ করা হয়। এসময় প্রতি ইউনিয়ন ও পৌরসভায় আনুষঙ্গিক খরচ বাবদ নগদ টাকাও দেওয়া হয়।

এছাড়া কুমিল্লা জেলা ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগ, উপজেলা শ্রমিকলীগ ও উপজেলা মৎস্যজীবী লীগকে একটি করে গরু ও দুটি করে ছাগল (খাসি) দেওয়া হয়। যা দিয়ে ১৫ দিনব্যাপী দোয়া ও কাঙালিভোজের আয়োজন করা হবে।

ইউনিয়ন চেয়ারম্যান ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের কাছে এসব গরু-ছাগল বুঝিয়ে দেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, জাতির পিতা না থাকলে আমরা আজ বাংলাদেশ নামক ভূখণ্ড পেতাম না। জাতির পিতা আমাদের মাঝে নেই। সেই শোক কখনো ভোলার নয়। ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সব শহীদ সদস্যের রুহের মাগফিরাত কামনায় প্রতিটি ইউনিয়নে মিলাদ ও কাঙালিভোজের আয়োজন করেছি। ১৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত প্রতিটি ইউনিয়নে মিলাদ ও কাঙালিভোজের মাধ্যমে কর্মসূচি পালন করা হবে।

জেলা আওয়ামী লীগের সহসভাপতি শেখ আব্দুল আউয়াল, সদস্য আলমগীর কবির, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও সুলতানপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান অধ্যক্ষ হুমায়ুন কবিরসহ সব ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ এবং এর অন্যান্য অঙ্গ সংগঠনের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page