স্মার্ট বাংলাদেশের সবকিছু স্মার্ট হবে; কুমিল্লায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিউজ ডেস্ক।।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রীর স্বপ্নের স্মার্ট বাংলাদেশে সবকিছু স্মার্ট হবে। আমার চিন্তায় স্মার্ট নাগরিক মানে- সৎ-সহমর্মী, পরমত সহিষ্ণু ও বিরোধী মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাস করেন। ভিন্নমত থাকলে তিনি সম্মান করেন। একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। সমস্যা নিরূপণ করতে পারেন ও সমাধান করতে পারেন।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে গবেষণা-নৈপুণ্যের সম্মাননা স্বরূপ ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রদান ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, দেশে পরিবর্তন আসা শুরু হয়েছে। আজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গেলে যে স্লোগান শোনা যায় সেটা আমাদের উদ্বুদ্ধ করে। প্রধানমন্ত্রী আজ যে ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছেন সেই ডিজিটাল বাংলাদেশে স্লোগানেরও পরিবর্তন এসেছে। এখন তিনি স্মার্ট বাংলাদেশের দিকে নিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় নিয়ে আজ সকালেও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। আরও অধিক উন্নয়নকল্পে তিনি কাজ করতে চান। আজ নতুন দুটো ভবনের উদ্বোধন হল। এটা ক্যাম্পাসের উন্নয়ন। কিন্তু ভৌত অবকাঠামোর চাইতেও যে বিষয়টি গুরুত্বপূর্ণ সেটি হলো আমাদের সফটওয়্যার। সত্যিকার অর্থে আমরা কিন্তু জ্ঞান-বিজ্ঞান, প্রযুক্তির চর্চা করতে পারছি কিনা সেটি দেখতে হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএফএন আব্দুল মঈনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর ড. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আদুজ্জামান, কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিউলি রহমান তিন্নী প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ১৭ শিক্ষককে গবেষণা-নৈপুণ্যের জন্য সম্মাননা দেওয়া হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page