স্মার্ট বাংলাদেশ গড়তে পড়াশোনা ও খেলাধুলার বিকল্প নেই -আবু জাহের এমপি

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে পড়াশোনা ও খেলাধুলার বিকল্প নেই। গতকাল শনিবার (২ মার্চ) কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার নাগাইশ জাহিদুল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, সমাজে মাদকের বিরুদ্ধে তরুণদের ঐক্যবদ্ধ থাকতে হবে। মাদককে ঠাঁই দেওয়া যাবে না। খেলাধুলা তরুণদের মাদক থেকে দূরে রাখে। পাশাপাশি স্মার্ট বাংলাদেশ গড়তে পড়াশোনা ও খেলাধুলার বিকল্প নেই।
অনুষ্টান শেষে অতিরা

সাংসদ আবু জাহের বলেন, আজকের তরুণরা আগামী বাংলাদেশের কাণ্ডারি। সেই বাংলাদেশের নেতৃত্ব দিতে তরুণদের প্রস্তুত হতে হবে। শিক্ষা-দীক্ষায়, খেলাধুলায় হতে হবে সেরা। একমাত্র খেলাধুলাই পারে যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতে। আগামীর বাংলাদেশ হবে তারুণ্যদীপ্ত বাংলাদেশ। তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার যেভাবে দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করে যাচ্ছে এর ধারাবাহিকতা ধরে রাখতে ও দেশকে এগিয়ে নিতে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি খেলাধুলাও পাধর্শী হতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাহিদুল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য ও পরিচালনা কমিটির সভাপতি ব্যারিস্টার মো. মাকসুদুননবী। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু তৈয়ব অপি, প্রতিষ্ঠাতা মরহুম ওহেদুননীর সহধর্মিনী সুফিয়া খতুন, প্রতিষ্ঠাতার মেজো ছেলে ওয়ালিদুন নবী।

সূচনা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেন। সঞ্চালনা করেন সহকারী শিক্ষক মোহাম্মদ সিরাজ মিয়া। এছাড়া উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক এডভোকেট শামীমা চৌধুরী, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সবেক সভাপতি ও মধুমতি হসপিটালের চেয়ারম্যান নাজমুল হাসান শরীফ প্রমূখসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তোলে দেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page