হোমনায় গ্রীন ভয়েস এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব নদী দিবস পালিত

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনায় গ্রীন ভয়েস কেন্দ্রিয় কমিটির দেশব্যাপী ঘোষিত কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসাবে, তিতাস নদী রক্ষার দাবীতে মানববন্ধন, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন বরাবর স্মারক লিপি প্রদান,আলোচনা সভা,তিতাস নদী বাঁচিয়ে রাখতে সমস্যা চিহ্নিতকরণ সহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে গ্রীন ভয়েস হোমনা উপজেলা শাখা।

রবিবার (২৫সেপ্টেম্বর-২২) মানবন্ধন,সভা,সরেজমিনে তিতাস নদীর সমস্যা চিহ্নিতকরণ শেষে সংগঠনের ১১ সদস্যের একটি প্রতিনিধি দল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাইফুল ইসলামের হাতে নদী রক্ষার আবেদন জানিয়ে একটি স্মারক লিপি তোলে দেন।

কর্মসূচির শুরুতে সকাল নয়টায় পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস হোমনা উপজেলা শাখার আহ্বায়ক সৈয়দ আনোয়ার এর সভাপতিত্বে ও কুমিল্লা উত্তর জেলা শাখার যুগ্ম-আহ্বায়ক রক্তবন্ধু রোবেল রানার সঞ্চালনায় শেখ হাসিনা তিতাস সেতু (ওয়াই ব্রীজ)র উপরে মানবন্ধন করেন। মানবন্ধন শেষে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা শওকত আলী মোল্লা, যুগ্ম-আহ্বায়ক তৌকির আহমেদ, আবু সাঈদ, রামকৃষ্ণপুর ডিগ্রি কলেজ শাখার আহ্বায়ক শাহরিয়ার কবির হৃদয়, যুগ্ম-আহ্বায়ক জয়দেব ঘোষ। বাঞ্ছারামপুর উপজেলার যুগ্ম-আহ্বায়ক মেহেদী হাসান ও মহিউদ্দিন মিয়া।

এসময় উপস্থিত ছিলেন রামকৃষ্ণপুর বিশ্বিদ্যালয় শাখার যুগ্ম-আহ্বায়ক রাকিবুল হাসান, সাধারণ সম্পাদক শাকিল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান মোল্লা, সাংগঠনিক সম্পাদক অন্তু রায়, অর্থ সম্পাদক বায়েজিদ মিয়া, দপ্তর সম্পাদক খাইরুল আরিফিন, প্রচার সম্পাদক সাজিব কামরুল, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক তানভীর নিলয়, সমাজকল্যাণ সম্পাদক ইয়াকুব সরকার, সহ-সমাজ কল্যাণ সম্পাদক প্রত্যয় সাহা প্রমূখ।

এসময় বক্তারা তিতাস নদী বাঁচাতে নদীতে বিভিন্ন ফার্মের ময়লা আবর্জনা সহ মৃত পশু ভাঁসিয়ে দেয়া বন্ধ করতে, জনসচেতনা বাড়ানোর পাশাপাশি আইনী পদক্ষেপ গ্রহনের দাবী জানান। বক্তারা আরো বলেন এই অঞ্চলের একমাত্র মিষ্টি পানির নদীর নাম তিতাস। যে নদীর পানি আমাদের বিভিন্ন ভাবে বাঁচিয়ে রাখছে। সেই নদীকে বাঁচাতে করণীয় নির্ধারণ করে এখনি ব্যবস্থা নিতে হবে।

এসময় তিতাস নদীকে বাঁচাতে কেন্দ্রের নির্দেশনা মেনে প্রতিটি কর্মসূচি বাস্তবায়নের অঙ্গিকার করে কর্মসূচির সমাপ্ত ঘোষণা করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page