শিক্ষার্থীদের দাবির মুখে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ-উপাধ্যক্ষের পদত্যাগ

নিউজ ডেস্ক।।
শিক্ষার্থীদের দাবির মুখে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ-উপাধ্যক্ষের পদত্যাগ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করেছেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু জাফর খান ও উপাধ্যক্ষ মৃণাল কান্তি গোস্বামী। শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে।

বুধবার (২১ আগস্ট) দুপুর দেড়টায় নিজ দপ্তরে লিখিতভাবে পদত্যাগ করেন তারা। এর আগে গত কয়েকদিন ধরে অধ্যক্ষের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করে আসছিলেন শিক্ষার্থীরা।

বুধবার সকালে ক্যাম্পাসে জড়ো হয়ে অধ্যক্ষের পদত্যাগ চেয়ে বিক্ষোভ করতে থাকেন তারা। একপর্যায়ে দোতালায় প্রশাসনিক ভবনে অধ্যক্ষের কার্যালয়ের সামনে তাকে অবরুদ্ধ করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অধ্যক্ষ-উপাধ্যক্ষের নেমপ্লেট থেকে তাদের নাম উঠিয়ে দেন। পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন অধ্যক্ষ নিজেই।

তিনি বলেন, শিক্ষার্থীরা পদত্যাগ চেয়েছে, তাই পদত্যাগ করেছি। এর বেশি কিছু তিনি বলতে চাননি।

শিক্ষার্থীদের দাবির মুখে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ-উপাধ্যক্ষের পদত্যাগ লোহাগাড়ায় সাবেক এমপিসহ ৬১ জনের বিরুদ্ধে মামলা ভুক্তভোগী শিক্ষার্থীদের ভাষ্য-কখনো এই ফি, কখনো সেই ফি বলে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নিতেন এই অধ্যক্ষ-উপাধ্যক্ষ। চলতি বছরের ২৩ মে রাজধানীর সেগুনবাগিচায় প্রধান কার্যালয়ে দুদকের চেয়ারম্যান বরাবর অধ্যক্ষ-উপাধ্যক্ষসহ ৭ জনের দুর্নীতির বিষয়ে লিখিত অভিযোগ দেন কলেজের শিক্ষক ক্লাব ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান ইউনিটের সদস্যরা।

প্রসঙ্গত প্রফেসর ড. আবু জাফর খান ভিক্টোরিয়ার গণিত বিভাগের প্রধান ও উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। গত ২০২১ সালের ০৮ আগস্ট অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page