বুড়িচং উপজেলা পরিষদ ভাঙচুরের ঘটনায় ২৩১ জনের বিরুদ্ধে নতুন মামলা

জহিরুল হক বাবু।।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পর গত ৫ আগস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে পালানোর পরপর কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদ ও বুড়িচং সদর ইউনিয়ন পরিষদ ভাঙচুরের ঘটনায় কুমিল্লা আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে।

বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের মোহাম্মদ নুরুল ইসলামের ছেলে নবী নেওয়াজ বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ৮১জনের নাম ও অজ্ঞাত আরো ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়।

মামলার বিবরণে জানা যায়, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাকা শান্তিপূর্ণ কর্মসূচির সমর্থনে মামলার বাদী বুড়িচং বাজারে উপস্থিত হন। তখন আন্দোলনকারী ছাত্র-ছাত্রী ও সাধারণ জনগণ বুড়িচং হতাশার মোড়, উপজেলা ডাকবাংলো ভবনের সামনে অবস্থানকালে বিনা উস্কানিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা ছাত্র-জনতার উপর হামলা চালায়।

এ সময় বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে। এছাড়া এর পরপরই সদর ইউনিয়ন পরিষদে প্রবেশ করে ভাঙচুর ও লুটপাট চালানো হয়।

মামলার প্রধান আসামি করা হয় বুড়িচং উপজেলা যুবলীগের সভাপতি জি এম এম জাকারিয়া’কে।

এছাড়াও এই মামলায় যুবলীগ নেতা মোঃ হিমেল খান, বুড়িচং উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন, উপজেলা যুবলীগ নেতা জালাল উদ্দিনসহ ৮১ জনের নাম উল্লেখ করা হয়।

এ বিষয়ে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার বলেন, মামলার বিষয়ে তিনি অবগত নন, মামলার বাদি কিংবা আইনজীবীর পক্ষ থেকে তার সাথে যোগাযোগ করা হয়নি। এছাড়া সরকারি অফিস ভাঙচুর এর বিষয়ে স্থানীয় সরকার বিভাগের কাছ থেকে মামলা করা বা কোন ধরনের ব্যবস্থা নেয়ার এখনো নির্দেশনা আসেনি। কে বা কাহারা মামলা করেছেন তিনি এ বিষয়ে অবগত নন।

মামলার তালিকা দেখতে নিচের লিংকে ক্লিক করুন।
বুড়িচং উপজেলা পরিষদ ভাঙচুরের ঘটনায় ২৩১ জনের বিরুদ্ধে মামলা

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page