রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে মনোহরগঞ্জে বিএনপি’র বিক্ষোভ

মো হাছান।।
রাষ্ট্রপতি শাহাবুদ্দিন উস্কানীমূলক বক্তব্যের প্রতিবাদে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক এমপি কর্নেল অবঃ আনোয়ারুল আজিম ও সাবেক উপজেলা দুইবারের চেয়ারম্যান মোঃ ইলিয়াছ পাটওয়ারীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বুধবার (২৩ অক্টোবর) বিকালে মনোহরগঞ্জ হাসনাবাদ বাজার থেকে এ বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি হাসানাবাদ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে রাষ্ট্রপতি শাহাবুদ্দিন অপসারণের দাবিতে স্লোগান স্লোগানে মুখরিত হয় উঠে হাসনাবাদ ইউনিয়ন।

সাবেক এমপি কর্নেল (অবঃ) আনোয়ারুল আজিম বলেন, ফ্যাসিস্ট আওয়ামীলীগকে ক্ষমতা থেকে উৎখাত করবার জন্য এই দেশের বহু মানুষ জীবন দিয়েছে, গুম হয়েছে, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছে, আয়নাঘরে হারিয়ে গিয়েছে, যে দুই—একজন ফিরে এসেছেন তারা আদৌ আর স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবেন কিনা সন্দেহ আছে। ফ্যাসিস্ট আওয়ামী লীগ কিভাবে বিরোধী দলকে নির্মূল করতে চেয়েছে, সেই ইতিহাস আমরা জানি।

বাংলাদেশের জনগণের শত্রু—মিত্র সম্পর্কে ধারণা হতে হবে পরিষ্কার ও পরিচ্ছন্ন। বিভিন্ন ষড়যন্ত্র সম্পর্কে তাকে হুঁশিয়ার থাকতে হবে। গণঅভ্যুত্থানের ভয়ে সেই ফ্যাসিস্ট হাসিনা দেশ ছেড়ে পিছনের দরজা দিয়ে পলায়ন করলেও খুনি হাসিনার নির্বাচিত রাষ্ট্রপ্রধান শাহাবুদ্দিন এখনো বহাল তবিয়তে আছেন এবং আর একটা প্রতি বিপ্লবের ষড়যন্ত্র করছে। সুতরাং এই খুনি হাসিনার নির্বাচিত রাষ্ট্রপতির পদত্যাগ এখন গণদাবি। গণ আন্দোলনের মাধ্যমে যে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয় এই সরকার একটি বিপ্লবী সরকার। পরবর্তীতে সকল নির্যাতিত দল ও অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তে রাষ্ট্রপতি ঘোষণা করতে হবে।

মনোহরগঞ্জ উপজেলার সাবেক দু—বারের উপজেলা চেয়ারম্যান ও সাবেক মনোহরগঞ্জ বিএনপি’র তিন বারের সভাপতি, কুমিল্লা জেলার বিএনপির উপদেষ্টা মোঃ ইলিয়াস পাটোয়ারী বলেন, বর্তমান রাষ্ট্রপতি সাবেক অবৈধ প্রধানমন্ত্রীর পদত্যাগপত্রের প্রাপ্তির বিষয়টি আগেই রাষ্ট্রীয় ভাষণে দেশবাসীর সামনে স্বীকার করেছেন। তবে সম্প্রতি একটি সাক্ষাৎকারে অস্বীকার করে তিনি স্ববিরোধিতা এবং একই সঙ্গে শপথ ভঙ্গ করেছেন। আমরা ফ্যাসিস্ট হাসিনার বিশ্বস্ত এই রাষ্ট্রপতিকে জুলাই বিপ্লবের শত্রু মনে করি এবং তার দ্রুত পদত্যাগ দাবি করছি। জুলাই বিপ্লবের চেতনার সঙ্গে যারাই গাদ্দারি করবে, তারাই গণশত্রু হিসেবে প্রত্যাখ্যাত হবে। ছাত্র—জনতার বিপ্লবকে আরও সংহত করে সফল করতে হলে আওয়ামী লীগকে নিষিদ্ধ করার কোনো বিকল্প নেই।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি নেতা মোঃ বেলাল হোসেন পাটোয়ারী, ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক মোঃ আবুল হোসেন পাটোয়ারী, উপজেলা যুবদল নেতা হাসান পাটোয়ারী, ইউনিয়ন যুবদলের সভাপতি আব্দুল মজিদ ভূঁইয়া, শাহরিয়ার শাহিন, হাসনাবাদ ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সোহাগ গাজী প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, বিএনপির হাসনাবাদ ইউনিয়ন সাবেক সভাপতি মো জহিরুল ইসলাম, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহ পরান, সাবেক উপজেলা যুবদলের সহ—সভাপতি আবদুল ওয়াদুধ, বাইশগাঁও ইউনিয়ন যুবদলের সহ সাধারণ সম্পাদক সুমন পাটোয়ারীসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতৃর্বৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page