কুমিল্লায় বন্যা দুর্গতদের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ করল সেনাবাহিনী

জহিরুল হক বাবু।।
কুমিল্লা বন্যাদূর্গতদের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ করেছেন সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশন। মঙ্গলবার সকালে কুমিল্লা বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের বুরবুড়িয়া বেড়িবাঁধ এলাকায় ৪০ টি পরিবারের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।

পূর্বের তালিকা অনুযায়ী মঙ্গলবার সকালে বন্যায় ক্ষতিগ্রস্তরা নিজ এলাকায় জড়ো হয়। এই সময়
বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম বুরবুড়িয়া এলাকায় উপস্থিত হয়ে অসহায়দের মাঝে নিজ হাতে নগদ অর্থ ও টিন প্রদান করেন। এই সময় তিনি ক্ষতিগ্রস্তদের সাথে বন্যায় ক্ষয়ক্ষতি নিয়ে কথা বলেন।

সেনাবাহিনীর কাছ থেকে টিন ও নগদ অর্থ পেয়ে বন্যায় ঘর বাড়ি হারিয়ে নিঃস্ব হওয়া মানুষগুলোর মুখে হাসি ফুটে।

শিকারপুর গ্রামের সুফিয়া খাতুন বলেন, আমার স্বামী ছেলে মারা গেছে অনেক আগে। ৬০ এর মত বয়স। মাঝে মধ্যে বাসা বাড়িতে কাজ করে খাই। বন্যা আমার সব শেষ করে দিয়েছে। সবাই খাবার দেয়। কিন্তু আজ সেনাবাহিনীর কাছ থেকে টিন ও টাকা পেয়েছি। আমার কাছে মনে হচ্ছে কোটি টাকার উপকার করছে সেনাবাহিনী।

বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের খাড়াতাইয়া গ্রামের চা দোকানিদার নজরুল ইসলাম বলেন, বন্যায় আমার বাড়িঘর, ফসলি জমি নষ্ট হয়েছে। আমি পরিবার নিয়ে এখন অসহায় জীবনযাপন করছি। সেনাবাহিনী সেই শুরু থেকে আমাদের পাশে ছিল। আজ ঘর তৈরি করার জন্য ঢেউটিন ও নগদ অর্থ পেয়েছি সেনাবাহিনীর কাছ থেকে। এখন জীবন আবার নতুন করে শুরু করার সুযোগ পেয়েছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page