কুমিল্লায় মশার কয়েলের আগুনে পুড়ে মরল কৃষকের ৩ গরু

নিউজ ডেস্ক।।
কুমিল্লার বরুড়ায় মশার কয়েল থেকে গোয়ালঘরে আগুন লেগে খলিল মিয়া নামে এক কৃষকের তিনটি গরু পুড়ে মারা গেছে। শনিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার আড্ডা ইউনিয়নের খাটলা কান্দিরপাড় গ্রামের খলিল মিয়ার গোয়ালঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, কৃষক খলিল মিয়ার বাড়ির একপাশে গোয়ালঘরটি অবস্থিত। আগামী কোরবানি ঈদে বিক্রির জন্য তিনটি গরু পালন করছিলেন তিনি। শনিবার রাত সাড়ে ৯টার দিকে হঠাৎ আগুনের লেলিহান শিখা দেখতে পায় বাড়ির পাশ দিয়ে যাওয়া কয়েকজন। এ সময় তাদের চিৎকারে আশপাশের মানুষ এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এতে দগ্ধ হয়ে দুটি গরু তাৎক্ষণিক মারা যায়। অপর একটি গরু মারা যাওয়ার আগেই স্থানীয়রা জবাই করেন। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে। কারণ ওই ঘরে বিদ্যুতের কোনো সংযোগ ছিল না। মশার হাত থেকে গরুগুলোকে রক্ষা করতে নিয়মিত কয়েল ব্যবহার করতেন খলিল মিয়া।

কৃষক খলিল মিয়া জানান, ঋণ করে গরু তিনটি কিনেছিলাম। আশা ছিল কোরবানির ঈদে সেগুলো বিক্রি করে ঋণ পরিশোধ করবেন। কিন্তু তার সব আশা শেষ হয়ে গেছে। প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

বরুড়া ফায়ার সার্ভিসের ফায়ারম্যান জিএম কাব্বির বলেন, এ বিষয়ে আমাদেরকে কেউ কিছু জানায়নি। তবে এখন যেহেতু জেনেছি খোঁজ নেব। ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারব।

বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নু এমং মারমা মং বলেন, খবরটি খুবই হৃদয়বিদারক। আমি আগামীকাল সকালে ঘটনাস্থল পরিদর্শন করব।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page