কুমিল্লায় যাত্রীর টাকা ও মালামাল ফিরিয়ে দিয়ে দৃষ্টান্ত গড়লেন বাসের চালক-হেলপাররা

নিজস্ব প্রতিবেদক।।
সততার দৃষ্টান্ত স্থাপন করেছেন কুমিল্লার পাপিয়া ট্রান্সপোর্টের একটি বাসের চালক, কন্ট্রোকটর ও হেলপাররা। যাত্রীর ফেলে যাওয়া ব্যাগ, ৫০ হাজার টাকা ও মূল্যবান কাগজপত্র সহ মালামাল মালিককে ফিরিয়ে দিলেন তারা।

তাদের এ সততার ভূয়সী প্রশংসা করেছেন যাত্রী সাধারণ সহ শাসগগাছা বাস টার্মিনালের পরিবহন মালিক-শ্রমিক ও স্থানীয় ব্যবসায়ীরা।

মঙ্গলবার (০৩ অক্টোবর) বিকেলে টাকা, কাগজপত্রসহ ব্যাগ ফেরত দেওয়ার পর বাসের চালক মো. সুমন, কন্ট্রোকটর নাজমুল হাসান, দুই সহকারী (হেলপার) সজিব ও সাইফুলকে সততার জন্য পুরস্কৃত করেছেন ট্রান্সপোর্টের মহাসচিব মো. তাজুল ইসলাম।

সংশ্লিষ্টরা জানান, সোমবার (০২ অক্টোবর) কুমিল্লা-দাউদকান্দি পাপিয়া ট্রান্সপোর্টের একটি বাসে (ঢাকা মেট্রো- ১৪-৩২৭১) করে ইলিয়েটগঞ্জ থেকে কুমিল্লা শহরে ফিরছিলেন জেলার চান্দিনা উপজেলার ভাগুরা পাড়া গ্রামের আবদুল মজিদের পুত্র মানবাধিকার কর্মী জয়নাল আবেদিন।

কুমিল্লা শাসনগাছা টার্মিনালে এসে বাস থেকে নেমে গেলেও ভুলবশত তার সঙ্গে থাকা ব্যাগটি গাড়িতে ফেলে যান তিনি। ব্যাগে নগদ ৫০ হাজার টাকা,কাপড়-চোপড় ও কিছু মূল্যবান কাগজপত্র ছিল।

সব যাত্রীরা নেমে যাওয়ার পর যাত্রীর ফেলে যাওয়া ব্যাগটি বাসের কন্ট্রোকটর ও এক হেলপারের নজরে পড়ে।

তারা এ ব্যাগটি নিয়ে পাপিয়া ট্রান্সপোর্টের মহাসচিব মো. তাজুল ইসলামের নিকট জমা রাখেন। পরে তাজুল ইসলাম মুঠোফোনে ব্যাগের মালিক জয়নাল আবেদিনের সাথে যোগযোগ করেন।

মালিকানা নিশ্চিত হওয়ার পর তিনি মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে চালক ও স্টাফদের উপস্থিতিতে টাকা, মালামাল ও ব্যাগ জয়নাল আবেদিনের হাতে বুঝিয়ে দেন। এতে টাকার পাশাপাশি মূল্যবান কাগজপত্র ফিরে খুবেই কৃতজ্ঞ জয়নাল আবেদিন। তিনি বলেন, এ যুগে চালক-হেলপারদের এমন সততার পরিচয়ে আমি মুগ্ধ।

এদিকে, পাপিয়া বাস চালক ও স্টাফদের এমন সততার খবর কুমিল্লা শাসনগাছা বাস টার্মিনাল ও আশপাশের মার্কেটগুলোতে ছড়িয়ে পড়লে কৌতুহলী এসে জড়ো হন এবং তাদের সততার ভূয়সী প্রশংসা করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page