কুমিল্লায় সামাজিক কর্মকাণ্ডে এগিয়ে যাচ্ছে শিক্ষার্থীদের সংগঠন স্বপ্নজোড়া

জহিরুল হক বাবু।।
কুমিল্লা কালেক্টর স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থীদের হাত ধরে প্রতিষ্ঠিত ‘‘স্বপ্নজোড়া’’ সামাজিক সংগঠন তাদের কর্মকান্ডে এগিয়ে যাচ্ছে। সংগঠনটি ইতোমধ্যে কুমিল্লা নগরীতে সামাজিক কাজে অংশগ্রহন করে প্রশংসা কুড়িয়েছে।

পরিচ্ছন্ন নগরায়ন ও অসহায় মানুষের পাশে দাড়ানোই হচ্ছে ‘‘স্বপ্নজোড়া’’ সামাজিক সংগঠনের মূল লক্ষ্য।

সংগঠনের আহ্বায়ক শাহারিয়া ইসলাম সাইফ কুমিল্লা নিউজকে জানায়, একটি সমাজে মানবতা ও পরিছন্নতা থাকলেই একটি সমাজ আদর্শ সমাজ হিসাবে রূপান্তরিত হবে আমরা সেজন্যই আমাদের এই সংগঠনটি একটি সামাজিক সংগঠনের রূপান্তর করেছি আমাদের লক্ষ্যই শহরে কোন গরিব দরিদ্র মানুষ থাকবে না এবং কেউ না খেয়ে থাকবেন এবং বিনা চিকিৎসায় মারা যাবে না অর্থের কারণে পড়ালেখা বন্ধ হবে না।

‘‘স্বপ্নজোড়া’’ কার্যক্রম
#আমরা প্রত্যেক মাসে কুমিল্লা শহরের বিভিন্ন স্থানে অসহায় দরিদ্র মানুষের মধ্যে খাওয়ার বিতরণ করি

#মাসে দুইবার কুমিল্লা শহরের বিভিন্ন জায়গায় পরিছন্নতা অভিযান চালায়

#গরিব মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ায়

#দরিদ্র যারা অর্থে কারণে চিকিৎসা করতে পারেনা তাদের পাশে দাঁড়াই

#পরিবেশকে স্বাভাবিক রাখার জন্য প্রত্যেক মাসে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন জায়গায় গাছ লাগানোর অভিযান চালানো হয়

#এবং কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র ডাক্তার তাহসিন বাহার সূচনা নির্দেশে কুমিল্লা শহরে বিভিন্ন জায়গায় সিটি কর্পোরেশনে যেই যেই জায়গায় ফুলের গাছ লাগানো হয়েছে যেগুলো রক্ষণাবেক্ষণ করতে পারছে না সেগুলোকে স্বপ্নজোড়া একটি সামাজিক সংগঠন রক্ষণাবেক্ষণ করে এবং পরিষ্কার রাখে।

আমরা আশা করছি যে এই সংগঠনের মাধ্যমে কুমিল্লা শহরের প্রত্যেকটি দরিদ্র মানুষের মুখে হাসি ফুটাতে পারবো এবং স্বপ্ন জোড়া আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়ার করার জন্য কাজ করে যাবে এবং স্মার্ট সমাজ ব্যবস্থাপনা এবং প্রত্যেকটি সমাজে সন্ত্রাস মাদক দুর্নীতি অনিয়ম ও পরিছন্নতা দূর করার জন্য স্বপ্ন জোড়া একটি সামাজিক সংগঠন কাজ করবে এই সংগঠন কাজ করবেন নারীদেরকে নিয়ে নারী স্বাস্থ্য উন্নয়ন এবং নারীদের বাল্যবিবাহ রোধ করা শিশুশ্রম বন্ধ এবং দরিদ্র মানুষের পাশে দাঁড়াবে।

শাহারিয়া ইসলাম সাইফ আরও জানায়, সম্প্রতি সময়ে কুমিল্লা রানীর দিঘীরপাড়ে বিভিন্ন ধরনের ফল গাছ, ফুল গাছ লাগানো হয়েছে এবং পরিস্কার অভিযান চালানো হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page