কুমিল্লায় ৪ উপজেলা নির্বাচনের প্রার্থী যাচাই-বাছাই সম্পন্ন

আলমগীর হোসেন।।
প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার চারটি উপজেলার ৪০ জন প্রার্থীর মধ্যে যাচাই-বাছাইয়ে বাদ পড়েছেন দুই জন ভাইস চেয়ারম্যান প্রার্থী। বুধবার সকালে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এ যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

আগামী ৮ মে কুমিল্লার নাঙ্গলকোট, মেঘনা, লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলার উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২২ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ।

এবার দলীয় প্রতীক না থাকায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে আওয়ামী লীগ বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মনির হোসেন খান জানান, যাচাই-বাছাইয়ে দুই জন ভাইস চেয়ারম্যান প্রার্থী বাদ পড়েছেন। এর মধ্যে একজন নারী ও একজন পুরুষ। তারা নির্ধারিত সময়ের মধ্যে প্রার্থিতা ফিরে পেতে আবেদন করতে পারেন।

এদিকে কুমিল্লার প্রতিটি উপজেলায় আওয়ামী লীগের সমর্থিত একাধিক প্রার্থী রয়েছেন। এ ছাড়া দলীয় প্রতীক না থাকায় বিএনপি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ নির্বাচনে অংশগ্রহণ করছেন।

কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলার থেকে চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান চৌধুরী বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচনের মতোই উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে। যারাই নির্বাচনে অংশগ্রহণ করবেন তারা সমানভাবে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করার সুযোগ পাবেন। আশা করি নির্বাচন সুষ্ঠু এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

নাঙ্গলকোট উপজেলা থেকে চেয়ারম্যান প্রার্থী বিএনপির সাবেক নেতা মাজহারুল ইসলাম বলেন, ‘দলীয় প্রতীক না থাকায় স্বতন্ত্র হিসেবে বিএনপির নেতৃবৃন্দ প্রার্থিতা করছেন। আমি বিএনপি করলেও আমার কোনো পদবী নেই। সাধারণ মানুষ আমাদের ভোট দিয়ে জয়ী করবেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page