কুমিল্লার ঘটনায় গ্রেফতার বাণিজ্য না করে প্রকৃতদের চিহ্নিত করুন- ড. বদিউল আলম মজুমদার

মোঃ জহিরুল হক বাবু।।
সুশসনের জন্য নাগরিক (সুজন) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. বদিউল আলম মজুমদার বলেছেন কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে পুলিশ যেন গ্রেফতার বাণিজ্যে জড়িয়ে না পরে সেদিকে খেয়াল রাখতে হবে। তাছাড়া লোক দেখানো তদন্ত না করে ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করার আহ্বান জানান তিনি।

সোমবার দুপুরে কুমিল্লা টাউন হল মুক্তিযোদ্ধা কর্নারে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক নাগির সংলাপে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের কারণ হিসেবে বিচারহীনতা, পরস্পর দোষারোপের সংস্কৃতি ও যারা দোষী তারা বিচারের আওতায় আসেনা বরং রাজনৈতিক প্রতিপক্ষকে হয়রানির ফলে সংখ্যালঘুদের উপর হামলার পূনরাবৃত্তি ঘটছে।

নাগরিকরা সোচ্চার হলেই রাষ্ট্র ও সমাজে সুশাসন প্রতিষ্ঠা হবে। দেশের প্রতিটি স্তরে দুর্নীতি ছেয়ে গেছে, এক শ্রেণির আমলা, ব্যবসায়ী, সরকারি চাকুরীজীবি সরাসরি দুর্নীতে জড়িয়ে পরেছে।

সুজন কুমিল্লার সভাপতি শাহ আলমগীর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার।
অনুষ্ঠানে মুল প্রবন্ধ উপস্থাপন করেন হুমায়ুন কবির মাসুদ। স্বাগত বক্তব্য রাখেন সুজনের কুমিল্লা শাখার সাধারণ সম্পাদক আলী আশ্রাফ টিটু।

বক্তব্য রাখেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভুইয়া, কুমিল্লা সরকারি মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডাঃ মোসলে উদ্দিন আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুল রহমান জুয়েল, কুমিল্লা সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক ফারহানা আমিন, সিনিয়র জেলা তথ্য অফিসার নজরুল হক, জেলা কালচারার অফিসার আয়াজ মাবুদ, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি জহিরুল হক দুলাল, প্রত্যয়ের নির্বাহী পরিচালক কল্পনা আক্তারসহ আরো অনেকে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page