কুমিল্লায় ডিজিটাল নিরাপত্তা আইনে প্রবাস ফেরৎ যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লায় ডিজিটাল নিরাপত্তা আইনে মো. খোকন (৩২) নামের এক সৌদি প্রবাসীকে গ্রেফতার করেছে পুলিশ।

‘আমি সেই খোকন’ নামের একটি ফেসবুক আইডি থেকে স্থানীয় ও জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দের ছবি ব্যবহার করে আপত্তিকর বক্তব্য ও সরকার বিরোধী পোস্ট দেয়ার অভিযোগে শনিবার রাতে পুলিশ তাকে আটক করে।

সে শাসনগাছা এলাকার মৃত আবদুর রশিদ মিয়ার পুত্র। এ ঘটনায় রোববার (১১ জুলাই) বেলা ১১টার দিকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করার পর তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, খোকন বিভিন্ন সময়ে ‘আমি সেই খোকন’ ফেসবুক আইডিসহ বিভিন্ন নামে-বেনামে আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কুমিল্লা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাউদ্দিন বাহার, এমপি বাহার কন্যা ও স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার সাধারন সম্পাদক তাহসিন বাহার সূচনা, সদর উপজো আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেলসহ বিভিন্ন জনের নামে আপত্তিকর পোস্ট দেয়।

এছাড়াও তার আইডি থেকে ইতিমধ্যে আলজাজিরা টেলিভিশনে প্রচারিত প্রধানমন্ত্রী ও সেনাপ্রধান নিয়ে মিথ্যা এবং আপত্তিকর বক্তব্য শেয়ার করে। সম্প্রতি সে দেশে আসার পর ফেসবুকে অপপ্রচার অব্যাহত রাখে। এতে শনিবার রাতে তাকে আটক করে থানায় সোপর্দ করে স্থানীয়রা।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, নগরীর শাসনগছা এলাকার কাজী সাখাওয়াত হোসেন নামের এক ব্যক্তি বাদী হয়ে ডিজিটাল নিরপত্তা আইনে মামলা দায়ের করার পর সেই মামলায় প্রবাসী মো. খোকন কে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তার সাথে অন্য কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page