কুমিল্লায় নির্বাচনের আগে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এ কে এম রুহুল আমিনের মৃত্যু হয়েছে। সোমবার (১১ জুলাই) রাত সাড়ে ১০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তিনি মহিচাইল ইউনিয়নের পরচঙ্গা গ্রামের মৃত আবু নাসের ভূইয়ার ছেলে।

তার মৃত্যুতে ওই ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হবে। চান্দিনা উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব বাংলা এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, রুহুল আমিন ভূইয়া চান্দিনা উপজেলার ৪ নম্বর মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (আনারস প্রতীক) ছিলেন। তিনি চান্দিনা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক। রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে যান। হাসপাতালে নেওয়ার পথে চান্দিনা বাজারের কাছাকাছি আসলে তিনি মারা যান। এর আগেও হৃদরোগে আক্রান্ত হওয়ায় হার্টে দুটি রিং বসানো ছিল। আজ বাদ জোহর ইউনিয়নের পরচঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

চান্দিনা উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব বলেন, ‌‘মনোনয়নপত্র জমা দেওয়ার পর নিয়ম অনুযায়ী রুহুল আমিনের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়। পরে হাইকোর্টে আবেদন করে মনোনয়ন ফিরিয়ে আনেন। গতকাল রাতে তিনি মারা গেছেন। নিয়ম অনুযায়ী নির্বাচন স্থগিত করা হবে। তবে কমিশন থেকে এখনও কোনও লিখিত নোটিশ পাইনি। নোটিশ পেলেই আনুষ্ঠানিকভাবে নির্বাচন স্থগিত ঘোষণা করবো।’

মঙ্গলবার বাদ জোহর ইউনিয়নের পরচঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে বলে।

২৭ জুলাই মহিচাইল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ৮ জুলাই রুহুল আমিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক পান। তিনি ছাড়াও ওই ইউনিয়নে আরও পাঁচজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page