কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের নতুন অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে অধ্যক্ষ পদে যোগদান করেছেন বিসিএস (সাধারণ শিক্ষা)ক্যাডার কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন। তিনি সর্বশেষ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা এর আইসিটির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্প (২য় পর্যায়) এর উপপরিচালক পদে কর্মরত ছিলেন।

জানা যায়, গত ১৭ ফেব্রæয়ারি শিক্ষা মন্ত্রনালয়ের এক আদেশে বিদায়ী অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হক কে সন্দীপ সরকারী হাজী এবি কলেজে সহযোগী অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞান পদে বদলি করা হয়। গত ৩০ মার্চ তারিখে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত আরেক প্রজ্ঞাপনে সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল হোসেন কে উক্ত কলেজের অধ্যক্ষ পদে পদায়ন করা হয়। মঙ্গলবার (৫ এপ্রিল) সকালে তিনি ওই পদে যোগদান করেন।

সকালে অধ্যক্ষের কার্যালয়ে নতুন অধ্যক্ষকে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের শিক্ষক-কর্মচারীরা ফুলের তোড়া দিয়ে বরণ করেন। পরে নতুন অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন শিক্ষক-কর্মচারীদের নিয়ে কলেজ ক্যাম্পাসে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং নগরউদ্যানে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যালে শ্রদ্ধা নিবেদন করেন।

জানা যায়, মোহাম্মদ আবুল হোসেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় হতে হিসাববিজ্ঞানে অর্নাসসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ইতোপূর্বে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজসহ বিভিন্ন কলেজে সুনামের সঙ্গে শিক্ষকতা করেছেন। কুমিল্লার কৃর্তি সন্তান মোহাম্মদ আবুল হোসেন বুড়িচং উপজেলার খারেরা গ্রামের মরহুম মো: ওহাব আলী ও আছিয়া খাতুনের পুত্র। তাঁর সহধর্মিনী মেহের সুলতানা কুমিল্লার আরেক ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক।

উল্লেখ্য,শিক্ষা মন্ত্রনালয়ের তত্বাবধানে ও কুমিল্লা শিক্ষাবোর্ডের অর্থায়নে প্রতিষ্ঠিত ও পরিচালিত কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ ২০০৮ সালে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে কলেজটি সকল একাডেমিক পরীক্ষায় শতভাগ পাশ সহ প্রতিবছরই বোর্ডের শীর্ষ তালিকায় স্থান পেয়েছে। এছাড়া ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডেও কলেজটি বেশ সুনাম অর্জন করে আসছে ।

এ কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের বর্তমান চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম। পরবর্র্তীতে অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন শিক্ষাবোর্ডের প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর মো. রুহুল আমীন ভূঁইয়া। তৃতীয় অধ্যক্ষ ছিলেন ড. এ কে এম এমদাদুল হক। তিনি গত ২৩ ফেব্রুয়ারি স্বয়ংক্রিয় অবমুক্ত হলে কলেজের জ্যেষ্ঠ শিক্ষক অর্থনীতি বিভাগের প্রভাষক নার্গিস আফরোজ গত ২৪ ফেব্রæয়ারি থেকে ৪ এপ্রিল পর্যন্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। ৫ এপ্রিল মঙ্গলবার নতুন অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেনের কলেজে যোগদানের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটির আরেক নতুন যুগের সূচনা হয়েছে বলে মনে করছেন শিক্ষক-শিক্ষার্থী অভিভাবকরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page