চৌদ্দগ্রাম মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মনোয়ার হোসেনঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (১৬ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে দ্বিতীয় ধাপে কুমিল্লার চৌদ্দগ্রামে সরকারি অর্থায়নে প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে নব-নির্মিত উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন। একই সময়ে সারাদেশে আরও ৪৯টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন তিনি।

চৌদ্দগ্রাম মডেল মসজিদ ইসলামী সাংস্কৃতিক সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) ড. প্রকাশ কান্তি চৌধুরী, বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম, পিপিএম (বার), কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), চট্টগ্রাম গণপূর্ত বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবুল খায়ের, ইসলামিক ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগের পরিচালক বোরহান উদ্দিন মো: আবু আহসান, চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন, চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান।

উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, কুমিল্লা জেলা পরিষদ সদস্য এমরানুল হক কামাল (ভার্ড কামাল), উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ্ বাবুল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তমালিকা পাল, চৌদ্দগ্রাম উপজেলা ইঞ্জিনিয়ার মোহাম্মদ নুরুজ্জামান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা, ইউপি চেয়ারম্যানবৃন্দ, উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধা, ইমাম-মুয়াজ্জিনসহ চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় প্রধানমন্ত্রীর সাথে কনফারেন্সের মাধ্যমে কথপোকথনে অংশগ্রহণ করেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন, মডেল মসজিদের খতিব মুফতি আব্দুর রহিম ও নারী মুসল্লি উম্মে আরা কুলসুমের নাহার।

উল্লেখ্য, এর আগে ২০২১ সালের ১০ জুন সারা দেশে একযোগে মোট ৫৬৪টি মসজিদের মধ্যে ৫০টি মডেল মসজিদের প্রথম ধাপের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মডেল মসজিদগুলোতে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ ওজু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে। এ ছাড়া থাকবে হজে গমনেচ্ছুদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগের আনুষ্ঠানিকতা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামী সাংস্কৃতিক সম্মেলন কক্ষ। ইসলামী দাওয়াত, ইসলামিক বই বিক্রয়কেন্দ্র, মসজিদের সঙ্গে দেশি-বিদেশি অতিথিদের জন্য একটি বোর্ডিং সুবিধাও থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page