দাউদকান্দিতে নিচিচার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দোয়া ও আলোচনা

রাজিব হোসেন জয়, দাউদকান্দি প্রতিনিধি।।

কুমিল্লার দাউদকান্দিতে নিচিচার উদ্যোগে, মহান ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন এবং ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

২১ ফেব্রুয়ারী রবিবার সকাল ১১টায় কুমিল্লা জেলার দাউদকান্দির গৌরীপুর বাজারের জাবালে নূর ইসলামিয়া মাদ্রাসা মিলনায়তনে মোঃ হাবীবুর রহমান হাসানের উপস্থাপনায় সভাপতিত্ব করেন, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক হযরত মাওলানা মুফতি নেছার উদ্দীন আল-মোস্তাফী সাহেব। প্রধান অতিথির বক্তব্য রাখেন, কবি, কলামিস্ট ও নিচিচা কুমিল্লা জেলার আহ্বায়ক মো. আলী আশরাফ খান। বিশেষ অতিথি ছিলেন, সংগঠক, সাংবাদিক ও নিচিচা কুমিল্লা জেলা কমিটির সদস্য মোঃ হালিম সৈকত; সাংবাদিক, সংগঠক ও সমাজকর্মী মোঃ নুরুন্নবী; নিচিচা কুমিল্লা জেলা কমিটির সদস্য ও মানবাধিকার কর্মী মোঃ এখলাছুর রহমান মুন্সী; নিচিচা কুমিল্লা জেলা কমিটির সদস্য ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা মোঃ আরিফুল ইসলাম রাসেল; জবস্ টিভির তিতাস প্রতিনিধি মোঃ আলমগীর হোসেন ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের সভাপতি মোঃ সজিব সরকার বাবু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মোঃ বায়েজীদ হোসেন; হামদ্ ও নাত পরিবেশন করেন, মোঃ ইমন, মোঃ সাব্বির। কোরআন তিলাওয়াত করেন, মোঃ জিহাদ ও মোঃ আশিক।

বক্তাগণ ভাষা আন্দোলনের ইতিহাস ও অবদান নিয়ে আলোকপাত করেন। তারা বাংলা ভাষার সঠিক ব্যবহার ও চর্চার উপর গুরুত্বারূপ করেন। পরে ভাষা শহীদ ও ভাষার জন্য যারা সংগ্রাম করে বেঁচে আছেন, তাদের জন্য দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, আজকের সভার সভাপতি মাওলানা মুফতি নেছার উদ্দীন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

You cannot copy content of this page