ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজা থেকে অব্যাহতির আবেদন, আপিলে খারিজ

পটুয়াখালীর কলাপাড়া থানার চরপাড়া গ্রামের এক নারীকে ধর্ষণের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আলম মুন্সীর সাজা ভোগ থেকে অব্যাহতির আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আদেশের বিষয়টি নিশ্চিত করেন বিশ্বজিত দেবনাথ।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ ও আসামি পক্ষে ছিলেন বিভাষ চন্দ্র বিশ্বাস। ধর্ষক আলম মুন্সী ২০ বছর ধরে কারাগারে।

বিশ্বজিত দেবনাথ জানান, ১৯৯৮ সালের ৩০ ডিসেম্বর পটুয়াখালীর কলাপাড়া থানার চরপাড়া গ্রামে এক নারীকে ধর্ষণ করেন আসামি আলম মুন্সী। পরদিন এ ঘটনায় কলাপাড়া থানায় মামলা করেন ওই নারী। বিচার শেষে ২০০০ সালের ১৬ আগস্ট পটুয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত-২ আলম মুন্সীকে যাবজ্জীবন সাজা দেন।

পরে এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন আসামি আলম মুন্সী। ২০০৪ সালের ১৭ আগস্ট বিচারিক আদালতের সাজার রায় বহাল রাখেন হাইকোর্ট। এর পরবর্তীতে ২০০৫ সালে আপিল বিভাগে আবেদন করে তিনি। এ অবস্থায় সম্প্রতি আপিল বিভাগে আসামি একটি আবেদন দাখিল করেন।

ওই আবেদনে বলা হয়, ২০০০ সালের ১৬ আগস্ট থেকে আলম মুন্সী এখন পর্যন্ত কারাগারে। সেই হিসেবে আসামি ২০ বছর তিন মাস সাজা ভোগ করেছেন। এখন আসামির বয়স ৫৩ বছর। অবশিষ্ট সাজা ভোগ থেকে অব্যাহতি দেয়ার আবেদন করা হয়।

বৃহস্পতিবার সে আবেদন আপিল বিভাগ খারিজ করে দেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page