বঙ্গবন্ধুর জন্মদিনে কুমিল্লা শিক্ষাবোর্ডে অনাথ শিশুদের নিয়ে কেক কাটার আয়োজন

নিজস্ব প্রতিবেদক।।
মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লা, ব্যতিক্রমী ও বর্ণীল আয়োজনের মধ্য দিয়ে ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন উদযাপন করেছে। জন্মশতবার্ষিকী উপলক্ষে বুধবার কুমিল্লা শিক্ষাবোর্ড মিলনায়তনে অনাথ শিশুদের নিয়ে কেক কাটলেন কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম। এ সময় তিনি অনাথ শিশুদের হাতে নতুন জামাও তুলে দেন।

এসময় কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুব ভালোবাসতেন। আজ যদি তিনি বেঁচে থাকতেন তার বয়স হতো একশ’ এক বছর। তাঁর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকের উন্নয়নশীল বাংলাদেশকে দেখলে তিনি আনন্দিত হতেন। কিন্তু ঘাতকরা তাকে বাঁচতে দিল না। তাই বঙ্গবন্ধুর জন্মদিনে কুমিল্লা সরকারি শিশু পরিবারের অনাথ শিশুকে নিয়ে কেক কেটেছি। তাদের হাতে নতুন জামা তুলে দিয়েছি।

তিনি আরো বলেন,বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা একই সুত্রে গাঁথা। বঙ্গবন্ধুর জন্ম মানে বাংলাদেশের জন্ম।তিনিই মুক্তিকামি বাঙ্গালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিল। মুক্ত করেছেন পরাধীনতার শৃংখল। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেননি। কর্মগুণে আদর্শে তিনি বেঁচে থাকবেন। মুজিবাদর্শ আলো ছড়াবেন প্রজন্ম থেকে প্রজন্মারে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লায় স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন।

দিবসটি পালন উপলক্ষে শিক্ষাবোর্ডের পক্ষ থেকে বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ভোরে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম এর নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। এরপর বোর্ড প্রাঙ্গনে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বোর্ড ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নগর উদ্যানে স্থাপিত কুমিল্লা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর মূর‌্যালে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম সহ বোর্ড কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। বাদ জোহর বোর্ড জামে মসজিদে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ও তাঁর পরিবার সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টায় বোর্ড মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটার আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা অংশ নেন কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ। সভাপতিত্ব করেন কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জহিরুল ইসলাম পাটোয়ারী। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি আবদুল খালেক। সমগ্র আয়োজনে কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা স্বত:স্ফুর্ত অংশগ্রহণ করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page