বরুড়ায় যানজট নিরসনে ফুটপাত দখল মুক্ত করতে সর্তকবার্তা পৌছাঁতে মাঠে মেয়র ও প্রশাসন

বরুড়া প্রতিনিধিঃ
কুমিল্লার বরুড়া পৌরসভায় যানযটে অতিষ্ঠ পৌরবাসী, পৌরসভা প্রতিষ্ঠার দীর্ঘ ২৫ বছরে যানযট নিরসনে কোন উদ্যেগ নেয়নি,পৌর এলাকায় মানুষ বাড়ার সাথে সাথে যানবাহন বৃদ্ধিতে যানযট প্রকট ধারন করে। যানযটে আটকে পড়ে ঘন্টার পর ঘন্টা নষ্ট হতো, চাকুরীজীবী থেকে শুরু করে সাধারণ জনগন। এই যানযট নিরসনে বরুড়া পৌরসভার নবনির্বাচিত মেয়র মোঃ বক্তার হোসেন বখতিয়ার দায়িত্ব গ্রহন করার পরে বিভিন্ন উদ্যেগ গ্রহন করতে থাকে,কিন্তু পৌরসভার কাঙ্ক্ষিত অর্থ না থাকার কারনে যানযট নিরসনে অবকাঠামো উন্নয়ন করা যায়নি।এইবার পৌরসভার মেয়র, উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন সকলের সমন্বয়ে ফুটপাত দখল মুক্ত,প্রধান সড়কে কোন ধরনের স্ট্যান্ড থাকবে না,সড়কে কোন গাড়ি থামনো যাবে না, বাজারে লোড আনলোড রাতে করতে হবে,প্রধান সড়ক ব্যাতিত অন্য জায়গায় স্ট্যান্ড করতে হবে।এই প্রতিপাদ্য সামনে রেখে বরুড়া পৌর এলাকায় যানযট নিরসনে সর্তকবার্তা পৌঁছাতে আজ সকাল ১১টায় পৌর এলাকায় মাঠে নামেন বরুড়া পৌরসভার মেয়র মোঃ বক্তার হোসেন বখতিয়ার।

এই সময় আরো উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মীর রাশেদুজ্জামান রাশেদ, বরুড়া থানা ওসি(তদন্ত) নাহিদুল ইসলাম,স্হানীয় ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহাজাহান,১নং ওয়ার্ড কাউন্সিলর বিল্লাল হোসেন, পৌরসভার বাজার আদায়কারী মোঃ শাহাজাহন সহ আরো অনেক নেতৃবৃন্দ।

এই সময় বরুড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মীর রাশেদুজ্জামান রাশেদ বলেন বরুড়া পৌরসদর এলাকায় যানযট মুক্ত রাখতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুল ইসলাম স্যার এর নির্দেশে আজকে বাজারে সকল দোকানে বিক্রেতা ও যানবাহন চালককে সর্তকবার্তা দিতে মাঠে নেমেছি,যানযট মুক্ত রাখতে আমাদের শর্তগুলো মানতে মঙ্গলবার পর্যন্ত সময় দেয়া হয়েছে,আমরা বুধবার থেকে আবার উচ্ছেদ অভিযান চালাব,কেউ আইন অমান্য করলে জেল জরিমানা করা হবে।আমাদের অভিযান প্রতি সপ্তাহে চলবে।

এই বিষয়ে বরুড়া পৌরসভার মেয়র মোঃ বক্তার হোসেন বখতিয়ার বলেন আমি পৌরসভার দায়িত্ব গ্রহন করার পরে বরুড়া পৌর শহরের যানযট নিরসনে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহন করি,বিভিন্ন প্রকল্প হাতে নেই,কিন্তু পৌরসভার অর্থ না থাকার কারনে প্রকল্প বাস্তবায়ন করা যায়নি।সরকার থেকে অর্থ বরাদ্দ পেলে যানযট নিরসনে সড়কের অবকাঠামো উন্নয়ন কাজ করা হবে।বরুড়া পৌর শহরের যানযট নিরসনে সপ্তাহে ২ দিন অভিযান চলবে, আজকে সবাইকে সর্তক করলাম,আগামী বুধবার থেকে কেউ আইন অমান্য করলে উপজেলা ম্যাজিস্ট্রেট জরিমানা করবে।

তিনি আরো বলেন বরুড়া পৌর শহরে যানযট নিরসনে প্রতি মোড়ে ২ জন পৌর কমিউনিটি পুলিশ থাকবে,বাজারে কোন যানবাহন চালক পৌর কমিউনিটি পুলিশকে কোন প্রকার টাকা দিবেন না।কেউ যদি টাকা চায় সরাসরি আমাকে জানবেন আমি তাদের বিরুদ্বে ব্যবস্হা গ্রহন করব।বরুড়া পৌর শহরের যানযট নিরসনে বরুড়া বাজার ব্যবসায়ী, যানবাহন চালক সকলের সহযোগিতা কামনা করছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page