বুড়িচংয়ে মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

বুড়িচং প্রতিনিধি।।
গত ১৬ডিসেম্বর বিজয় দিবসের ৫০বছর পূর্তি অনুষ্ঠানে জেলার বুড়িচং উপজেলায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করার সময় কথিত সাংবাদিক মোঃ আবদুল মোমেন বীরমুক্তিযোদ্ধা মোঃ ফরিদ উদ্দিনকে অকথ্য ভাষায় গালমন্দ করে এবং চর-থাপ্পর দিয়ে দাঁত ফেলে দেওয়ার হুমকি প্রদান করে।

কথিত সাংবাদিক মোঃ আবদুল মোমেন বীরমুক্তিযোদ্ধা মোঃ ফরিদ উদ্দিনকে অপদস্থ ও অপমান করার প্রতিবাদে রোববার সকাল ৯টায় খাড়াতাইয়া নতুন বাজার ও খাড়াতাইয়া গাজীপুর এলাকার জনগণের উদ্যোগে কুমিল্লা-মীরপুর এম এ গণি সড়কের নতুন বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

পরেসকাল ১০টায় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের উদ্যোগে মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করার প্রতিবাদে কুমিল্লা মীরপুর এম এ গণি সড়কের বুড়িচং বাজারের বসুন্ধরা চত্বরে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন শেষে কথিত সাংবাদিক মোমেন কে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) নির্বাচনী এলাকার এমপি অ্যাডভোকেট আবুল হাসেম খান, বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা, বুড়িচং থানার অফিসার ইনর্চাজের নিকট স্বারক লিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন-মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের বুড়িচং উপজেলা সভাপতি আবু ইসলাম, খাড়াতাইয়া ইসলামীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানার মোঃ মিজানুর রহমান, মতিঝিল সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা আবু ছাদেক মোঃ ইকবাল, জাতীয় শ্রমিক লীগের বুড়িচং উপজেলা সভাপতি মোঃ ওবায়দুল হক লিটন, শ্রমিক দলের বুড়িচং উপজেলার সাধারণ সম্পাদক মোঃ শহিদ উল্লাহ, সিনিয়র সাংবাদিক মোঃ জয়নাল আবেদীন, ছাত্রলীগের বুড়িচং উপজেলা শাখার সাবেক সিনিয়র সহসভাপতি ও যুবলীগ নেতা মোঃ জসিম উদ্দিন, উপজেলা যুবলীগ নেতা হাজী মোঃ বিল্লাল হোসেন ঠিকাদার, উপজেলা ছাত্রদলে সাবেক সাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দিন, বুড়িচং হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি প্রভাষক মোঃ ওয়াসিম, স্বেচ্ছাসেবক লীগের উপজেলার যুগ্ম আহবায়ক মোঃ কামরুজ্জামান মিঠু, ইউনাইটেড ষোলনল সাদা মনের মানুষের পক্ষে মোঃ জাকারিয়া সুমন, নিরাপদ চিকিৎসা চাই বুড়িচং উপজেলা আহবায়ক কমিটির সদস্য মোঃ আবুল কালাম আজাদ সুজন, পথিকৃত বুড়িচং ব্রাহ্মনপাড়ার এডমিন মোঃ আমিনুল ইসলাম সেলিম ভুইয়াসহ বুড়িচং উপজেলার বিভিন্ন পেশা ও শ্রেণীর জনগণ মানববন্ধনের উপস্থিত ছিলেন।

বক্তারা কথিত সাংবাদিক আবদুল মোমেনকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায়। আগামী ২৪ ঘন্টার মধ্যে তাকে গ্রেফতারের দাবী জানিয়ে বলেন, অন্যথায় আরো কঠোর আন্দোলন করা হবে। সিনিয়র সাংবাদিকসহ বুড়িচং উপজেলার সাংবাদিক মহল কথিত ও স্বঘোষিত দাবীকৃত সভাপতি সাংবাদিক আবদুল মোমেন, সেক্রেটারী সাংবাদিক মোঃ আলমগীর হোসেন অবাঞ্চিত ঘোষনা করেন। তাদের সাথে সকল শ্রেণী ও পেশার এবং প্রশাসনিক কর্মকর্তাদের যোগাযোগ রক্ষা থেকে বিরত থাকার অনুরোধ করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page