মুরাদনগরে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিনে মিলাদ ও দোয়া

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার আওয়ামীলীগ এর কার্যালয়ের শহীদ শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন উপলক্ষে মুরাদনগর উপজেলার আওয়ামীলীগ ও সহযোগী সকল সংগঠন বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ফাতেহা পাঠ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা এবং কেক কাটার আয়োজন করা হয়।

উক্ত আয়োজনে প্রদান অতিথি কুমিল্লা ০৩ মুরাদনগরের সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুনএফসিএ,বিশেষ অতিথি কুমিল্লা উত্তর জেলার সভাপতি মু,রুহুল আমিন, বিশেষ কাজে অনুপস্থিত থাকায়। মুরাদনগর উপজেলার আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক রুহুল আমিন এর উপস্থাপনায় আজ ১৮ ই অক্টোবর সোমবার বক্তরা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল।

বঙ্গবন্ধু এবং পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি তখন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

এর আগে আল্লাহর দোহাই দিয়ে না মারার জন্য খুনিদের কাছে আর্তি জানিয়েছিলেন শেখ রাসেল। চিৎকার করে বলেছিলেন, ‘আল্লাহর দোহাই, আমাকে জানে মেরে ফেলবেন না। আমার হাসু আপা দুলাভাইয়ের সঙ্গে জার্মানিতে আছেন। আমি আপনাদের পায়ে পড়ি, দয়া করে আপনারা আমাকে জার্মানিতে তাদের কাছে পাঠিয়ে দিন।

সেদিন বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র রাসেলের এই আর্তচিৎকারে স্রষ্টার আরশ কেঁপে উঠলেও টলাতে পারেনি খুনী পাষাণদের মন। বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের অন্যান্য সদস্যের মত এই নিষ্পাপ মহাশিশুকেও ’৭৫-এর ১৫ আগস্ট ঠান্ডা মাথায় হত্যা করা হয়।

মুরাদনগর উপজেলার আওয়ামীলীগ সহযোগী সংগঠনের আয়োজনে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সদস্য ভিপি জাকির,মুরাদনগর সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন,জেলা মৎস্য যুবলীগের সদস্য সচিব মোঃ রাজিব মুন্সী, উপজেলা কৃষকলীগের আহবায়ক কামাল খন্দকার,উপজেলা আওয়ামী মহিলালীগ নেত্রী মমতাজ বেগম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব মোঃ সেলিম সরকার, উপজেলা যুবলীগের সদস্য জহিরুল ইসলাম জুয়েল, উপজেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক মাহফুজুর রহমান বাকি, জেলা সাবেক ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ শাহজাহান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ হাফিজ খাঁন প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম সাহেদ,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক সোহরাব হোসেন বলাল,উপজেলা সাবেক ছাত্রলীগের আহ্বায়ক ফয়সাল আহমেদ নাহিদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক মোঃ কামরুল হাসান, উপজেলা সাবেক ছাত্রলীগের যুগ্ন আহবায়ক মোঃ বিল্লাল হোসেন সহ সকল নেতৃবৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page