লাকসামে মুক্ত দিবস উপলক্ষে ৬ দিনব্যাপী মুক্তিযুদ্ধভিত্তক নাট্য উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান

এম,এ মান্নান,লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি।।
বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও মুক্ত দিবস উপলক্ষে কুমিল্লার লাকসামে ৬ দিনব্যাপী যুদ্ধভিত্তিক নাট্য উৎসব এবং সাংস্কৃতিক অনুষ্ঠান কর্মসূচি হাতে নিয়েছে লাকসাম শিল্পকলা একাডেমি।

জানা যায়, লাকসাম শিল্পকলা একাডেমীর উদ্যোগে এবং উপজেলা প্রশাসন ও পৌরসভার আয়োজনে গত(১১-১৬ ডিসেম্বর) পযন্ত ৬ দিন ব্যাপী মুক্তিযুদ্ধভিত্তক নাট্য উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান হাতে নেওয়া হয়। ১১ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় প্রথম দিনে লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ঝমকালো আয়োজনের মধ্য দিয়ে এ নাট্য উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করা হয়েছে।

লাকসাম শিল্পকলা একাডেমীর সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট রফিুকল ইসলাম হিরার সঞ্চালনায় ওই দিন উদ্বোধনে উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের, প্রধান নির্বাহী কর্মকর্তা নীলুফা ইয়াসমিন চৌধুরী, লাকসাম প্রেসক্লাবের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, ইউপির চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম প্রমুখ।

৬ দিনব্যাপী আয়োজনে রয়েছে, ১ম দিন (১১ ডিসেম্বর) শনিবার লাকসাম ডাকাতিয়া থিয়েটারের পরিবেশনায় ‘ভাষা থেকে স্বাধীনতা’ রবিবার দেশ নাট্যগোষ্ঠীর পরিবেশনায় ‘অকূলে ভাসাইলাম তরী’। সোমবার চাঁদপুরের স্বরলিপি নাট্যগোষ্ঠীর পরিবেশনায় ‘ধানমন্ডি ৩২’ নাটক, মঙ্গলবার চাঁদপুর ড্রামার পরিবেশনায় ‘ফেরারী নিশান’।

বুধবার লাকসাম নাট্য জংশনের পরিবেশনায় ‘ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল’ ও ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার মহান বিজয় দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page