শ্রেষ্ঠ বিএনসিসি ও ইনসেন্টিভ এওয়ার্ড পেলেন কুবি বিএনসিসির প্লাটুন কমান্ডার

কুবি প্রতিনিধি।।
বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনের প্লাটুন কমান্ডার সেকেন্ড লেফটেন্যান্ট বিএনসিসি ও অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম ব্যাটালিয়ন শ্রেষ্ঠ বিএনসিসি ও ইনসেন্টিভ এওয়ার্ড পেয়েছেন।

বিএনসিসি ময়নামতি রেজিমেন্টের ৫টি ব্যাটালিয়ন থেকে ৫ জন শ্রেষ্ঠ বিএনসিসিও, ৫ জন শ্রেষ্ঠ পিইউও-টিইউও এবং ২৫ জন ক্যাডেটকে এই এওয়ার্ড প্রদান করা হয়।

সোমবার (০৩ জুন) বিএনসিসি ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাশেদুল হাসান প্রিন্স ইনসেন্টিভ এই এওয়ার্ডের সার্টিফিকেট ও স্কলারশিপ হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনসিসি ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট এডজুটেন্ট মেজর মোঃ শাহরিয়ার কবির, বিএনসিসি প্লাটুনের প্লাটুন কমান্ডারবৃৃন্দ, ইনসেন্টিভ এওয়ার্ড প্রাপ্ত ক্যাডেটগণ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে আগত বিএনসিসিও, পিইউও, টিইউও, সামরিক-বেসামরিক প্রশিক্ষক ও ক্যাডেটরা।

জ্ঞান ও শৃঙ্খলা মূলমন্ত্রে দীক্ষিত এবং স্বেচ্ছাসেবী এর চেতনায় উদ্ধুদ্ধ বাংলাদেশের আধা সামরিক বাহিনী বিএনসিসিতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য এই ইনসেন্টিভ এওয়ার্ড প্রদান করা হয়।

বর্তমানে বিএনসিসিও সেকেন্ড লেফটেন্যান্ট অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম ময়নামতি রেজিমেন্টের ৯ বিএনসিসি ব্যাটালিয়নের “আলফা (এ)” কোম্পানির অন্তর্ভুক্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্লাটুনের প্লাটুন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিএনসিসিও মোঃ শামিমুল ইসলাম কুমিল্লা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের অধ্যাপক এবং বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত রয়েছেন।

তিনি ২০০৭ সালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন। ২০০৯ সালের ২৯শে এপ্রিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সংগঠন হিসেবে বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন আত্মপ্রকাশ করলে তিনি প্লাটুন কমান্ডার হিসেবে প্রফেসর আন্ডার অফিসার (পিইউও) পদে নিয়োগ পান। এরপর ২০১১ সালে তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমিতে কমিশন ট্রেনিং সম্পন্ন করার পর ২০১৬ সালের ১লা সেপ্টেম্বর সেকেন্ড লেফটেন্যান্ট পদে পদোন্নতি লাভ করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার মোঃ সামিন বখশ সাদী বলেন, আমাদের শ্রদ্ধেয় প্লাটুন কমান্ডার স্যারের এই সাফল্যে প্লাটুনের সকল রানিং ক্যাডেট ও এক্স-ক্যাডেটগণ অত্যন্ত খুশি ও গর্বিত। বিএনসিসিও শামিম স্যার আমাদেরকে ওনার নিজ সন্তানের মতো দেখাশোনা ও স্নেহ করেন। তিনি দীর্ঘদিন ধরে বিএনসিসির সাথে সম্পৃক্ত রয়েছেন, ইনশাআল্লাহ তিনি ভবিষ্যতে আরো এগিয়ে যাবেন সেই আশা রাখি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page