সদর উপজেলা কমপ্লেক্সকে ঘিরে শহরে পরিনত হবে গোমতীর পাড় -এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, ‘আমার গ্রাম হবে আমার শহর’- প্রধানমন্ত্রী যে উদ্যেগ নিয়েছেন এর সফল বাস্তবায়ন হচ্ছে কুমিল্লা সদরে। কুমিল্লা সদরে আজ রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান সহ সকল সেক্টরে ব্যাপক উন্নয়ন হয়েছে। গ্রামে গ্রামে আজ প্রযুক্তির ব্যাপক ব্যবহার হচ্ছে। গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে শুরু করেছে। প্রধানমন্ত্রী সরকারীভাবে ভূমিহীনদের জন্য যে গৃহনিমার্ণ কর্মসূচি গ্রহণ করেছেন তা সঠিকভাবে বাস্তবায়নে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা একযোগে কাজ করতে হবে। যেসব পরিত্যাগ খাস জমিতে গৃহ নির্মাণ করা হচ্ছে তা ডোবা বা নিচুভূমি হলে টিআর, কাবিখা দিয়ে ভরাটের ব্যবস্থা করতে হবে। গোমতী পাড়ে হিজড়া সম্প্রদায়ের জন্য আলাদা হিজড়া পল্লী নির্মাণে উদ্যেগ গ্রহণ করা যায় কিনা যাছাই-বাছাই করে দেখা হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তরকে সক্রিয় ভাবে কাজ করতে হবে।

অল্পসময়ে গোমতী পাড়ে কুমিল্লা ‘সদর উপজেলা পরিষদ কমপ্লক্স’ এর নির্মাণ কাজ শুরু হবে। ইতিমধ্যে উপজেলা কমপ্লক্স ভবন ও ইউএনও এর বাসভবন নির্মাণ কাজ টেন্ডার প্রক্রিয়ায় রয়েছে। শেখ কামাল ক্রীড়া পল্লীসহ আরও কয়েকটি প্রতিষ্ঠান গড়ে উঠেছে গোমতী পাড়ে। গোমতীপাড়ে সকল খাস জমি দখল মুক্ত করে আরও সরকারী স্থাপনা নির্মাণ করা হবে। গোমতী পাড়ের সড়ক আরও উন্নয়ন করা হবে। গোমতী মাটি কাটা সিন্ডিকেটের কারণে রাস্তার কিছু অংশ নষ্ট হচ্ছে। অবৈধ মাটিকাটা সিন্ডিকেটের বিরুদ্ধে প্রশাসনের পাশাপাশি স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের কঠোর অবস্থান নিতে হবে। এ চক্রে দলীয় কেউ জড়িত থাকলেও ছাড় দেওয়া হবে না।

রবিবার (১৩ ফেব্রয়ারী) দুপুরে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত পৃথক তিনটি সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন। এসময় উপজেলা পরিষদ এর সদস্য জনপ্রতিনিধি ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

রবিবার বেলা ১১ টায় উপজেলা প্রশাসন আয়োজিত ‘ক’ শ্রেণিভুক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবার বাছাই সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। সভায় গৃহহীনদের গৃহ নির্মাণে ভূমি নির্ধারন, ভূমিহীনদের তালিকা প্রনয়ন,খাস জমি দখলমুক্ত করা সহ বেশ কিছু নির্দেশনা প্রধান করেন এমপি বাহার।

বেলা ১২ টায় আদর্শ সদর উপজেলা পরিষদ এর মাসিক সভায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান এড.মো. আমিনুল ইসলাম টুটুল। সভার শুরুতে ৬ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সভায় উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস-চেয়ারম্যান এড. হোসনেয়ারা বকুল, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শামসাদ রাব্বানী খান, উপজেলা শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন মজুমদার, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা সাইফুল ইসলাম সহ অনান্যরা বক্তব্য রাখেন।

এদিকে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যলয় আয়োজিত অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় আধুনিক কৃষি যন্ত্রাংশ বিতরণ করেন। উপজেলা কৃষি কর্মকর্তা আউলিয়া খাতুন এর তত্বাবধানে বিভিন্ন ইউনিয়নের ৭ টি কৃষক দলের মাঝে ১৪ টি হ্যান্ড স্প্রেয়ার এবং ২১ টি প্রæনিংশিয়ার তুলে দেন এমপি বাহার।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page