কুমিল্লায় জুতা পায়ে শহিদ বেদীতে প্রধান শিক্ষক

নিউজ ডেস্ক।।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহিদ বেদীতে ফুল দিতে বিদ্যালয়ের শহিদ মিনারে জুতা পায়ে উঠে পড়েলন প্রধান শিক্ষক। এসময় তার সঙ্গে ছিলেন তিনজন সহকারী শিক্ষক। প্রধান শিক্ষকের পায়ে জুতা, সহকারী শিক্ষকদের পায়ে জুতা নেই এমনই একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে। আর এ নিয়ে শুরু হয়েছে সমালোচনার ঝড়।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে কুমিল্লার দেবিদ্বার উপজেলার ইউসুফপুর ইউনিয়নের মহেশপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জুতা পায়ে শহিদ বেদীতে ওঠা নজরুল ইসলাম মহেশপুর উচ্চ বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, মঙ্গলবার সকালে মহেশপুর উচ্চ বিদ্যালয়ের শহিদ মিনারে ফুল দিতে আসেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক নজরুল ইসলাম। এসময় ওই বিদ্যালয়ের তিনজন সহকারী শিক্ষক প্রধান শিক্ষকের সঙ্গে ছিলেন। পরে পায়ের জুতা না খুলেই শহিদ বেদীতে উঠে পড়েন প্রধান শিক্ষক নজরুল ইসলাম।

মহেশপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, স্যারের নিজের ফেসবুক আইডিতে ছবিটি আমরা দেখতে পাই। ছবিতে জুতা পরেই ফুল দিতে দেখা গেছে তাকে। এটা ঠিক নয়। তিনি যত বড় মানুষই হোক জুতা পায়ে শহিদ বেদীতে ওঠা ঠিক হয়নি স্যারের। এর মাধ্যমে তিনি শহিদদের অপমান করেছেন।

অভিযুক্ত শিক্ষক নজরুল ইসলাম বলেন, ‘আমি গত কয়েকদিনের ধরে অসুস্থ। পায়ের সমস্যাজনিত কারণে জুতা খুলতে পারিনি। যার কারণে জুতা পরেই শহিদ বেদীতে যেতে হয়েছে আমাকে।’

দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, ‘ফেসবুকে ভাইরাল হওয়ার পর বিষয়টি আমাদের নজরে এসেছে। আমি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে খোঁজ নিয়ে আমাকে জানাতে বলেছি। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page