কুমিল্লায় দশ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

মোঃ জহিরুল হক বাবু।।
আগামী ২০ ফেব্রুয়ারি সোমবার দিনভর কুমিল্লা সিটি করপোরেশন ও ১৭ উপজেলায় দশ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল তিনটায় কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনকে সামনে রেখে সাংবাদিকদের জন্য আয়োজিত ওরিয়েন্টেশন কর্মশালায় সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করেন।

কুমিল্লা জেলার নবাগত সিভিল সার্জন ডাক্তার নাছিমা আকতার বলে, ভিটামিন-এ ক্যাপসুল শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। ভিটামিন-এ ক্যাপসুল নিয়ে একটি কুচক্রীমহল দেশের স্বাস্থ্যখাতের সুনাম নষ্টের অপচেষ্টায় লিপ্ত থাকে। এই ক্যাপসুলে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। মানুষের মাঝে আতঙ্ক ও বিভ্রান্তি সৃষ্টির অসৎ উদ্দেশ্যেই চক্রটি এসব করে থাকে। গণমাধ্যমের ইতিবাচক ভূমিকার কারণে ভিটামিন-এ ক্যাপসুল নিয়ে গুজব ছড়ানোর কোন সুযোগ নেই। আর মানুষ এখন অনেক সচেতন। ভিটামিন-এ ক্যাপসুল ক্যাম্পেইনসহ বিভিন্ন টিকাদান কর্মসূচিগুলোতে গণমাধ্যমের ভূমিকা প্রসংশনীয়।

তিনি আরো জানান, এবারে কুমিল্লা স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে ১৭ উপজেলাসহ সিটি করপোরেশন ও লাকসাম পৌরসভাসহ ৪ হাজার ৯৩২টি কেন্দ্রে ৬ থেকে ৫৯ মাস বয়সী ১০ লাখ ৩ হাজার ৫শ শিশুকে নীল ও লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। এই ক্যাম্পেইনে ৮ হাজার ৮শত ৬৪ জন স্বেচ্ছাসেবক ও মাঠ কর্মী কাজ করবেন।

কর্মশালায় সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা ফিরোজ আল মামুন ভিটামিন-এ ক্যাপসুলের গুরুত্ব তুলে ধরে সূচনা বক্তব্য রাখেন।

কর্মশালায় ডেপুটি সিভিল সার্জন নিসর্গ মেরাজ চৌধুরী জানান, আগামী সোমবার (২০ ফেব্রুয়ারি) দিনব্যাপী চলবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page