কুমিল্লায় ক্ষতিকর উপাদান মি‌শি‌য়ে আইসবার প্রস্তুত, জরিমানা ও কারখানা বন্ধ ঘোষণা

গোলাম কিবরিয়া, স্টাফ রিপোর্টার, কুমিল্লা।।
কুমিল্লার সদর উপজেলার ধনপুর এলাকায় মানবস্বা‌স্থ্যের জন্য ক্ষতিকর উপাদান মি‌শি‌য়ে খাদ্য প্রস্তুত করায় মেসার্স রু‌বেল আইসবার নামক এক প্রতিষ্ঠান‌‌কে ৪০ হাজার টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় জনস্বা‌র্থে ওই প্রতিষ্ঠান‌ বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার ১৪ সে‌প্টেম্বর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কু‌মিল্লার আদর্শ সদর উপ‌জেলার ধনপুর এলাকায় শিশু খাদ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠা‌নে বি‌শেষ অভিযান পরিচালনা করা হয়। বাসা বা‌ড়ির ম‌ধ্যে লোক চক্ষুর অন্তরা‌লে গোপ‌নে কৃ‌ত্রিম রং, স্যাকা‌রিন ও বি‌ভিন্ন ফ্লেবার মি‌শি‌য়ে প্রস্তুত করা হ‌চ্ছিল শিশু খাদ্য আইসবার ও জুসবার। এ সময় সেখান থে‌কে ১৫ কৌটা অনু‌মোদনহীন রং ও ফ্লেবার জব্দ ক‌রে ধ্বংস করা হয় এবং বি‌ভিন্ন নামিদা‌মি কোম্পা‌নির মোড়ক উদ্ধার করা হয়। অবৈধভা‌বে রং ও স্যাকা‌রিন পা‌নি‌তে মি‌শি‌য়ে তৈ‌রি মানবস্বা‌স্থ্যের জন্য মারাত্মক ক্ষ‌তিকর ৩ বস্তা আইসবার, ১৪ ক্যারেট ম্যাঙ্গো ও লিচু জুসবার, প্যাকে‌জিং এর কা‌জে ব্যবহৃত ৪‌টি হ্যান্ড প্যাকে‌জিং মে‌শিন জব্দ ক‌রে ধ্বংস করা হয়।

সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌ম জানান, মানবস্বা‌স্থ্যের জন্য ক্ষতিকর উপাদান মি‌শি‌য়ে খাদ্য প্রস্তুত করায় মেসার্স রু‌বেল আইসবার নামক প্রতিষ্ঠান‌টি‌কে ৪০ হাজার টাকা জ‌রিমানা ও প্রতিষ্ঠান‌টি জনস্বা‌র্থে বন্ধ ঘোষণা করা হয়।

এ অভিযা‌নে জেলা স্যানিটা‌রি ইন্স‌পেক্টর ও নিরাপদ খাদ্য প‌রিদর্শক একে আজাদ, স্থানীয় জনপ্রতি‌নি‌ধি এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page