কুমিল্লায় ফেইসবুকে ধর্মীয় অবমাননাকর পোষ্ট করার যুবক আটক

নেকবর হোসেন।।
কুমিল্লার বুড়িচংয়ে ফেইসবুকে ধর্মীয় অবমাননাকর পোষ্ট দিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টার দায়ে মোঃ সাইফুল ইসলাম সুজন(২১) নামের একজনকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) শাখা পুলিশ।

আটক হওয়া সুজন কুমিল্লার বুড়িচং উপজেলার রাজাপুর উত্তর পাড়ার সর্দার বাড়ির আবুল কালাম আজাদের ছেলে।

গত ৫ অক্টোবর ১১ টার সময় বুড়িচংয়ের রাজাপুর গ্রামের জনৈক কমল চন্দ্র মিত্র(৪০) শারদীয় দূর্গা পূজার বিজয়া দশমীর একটি নাচের দৃশ্যের ভিডিও তাহার নিজ মোবাইলে ধারন করে তার প্রতিষ্ঠানের নামে পরিচালিত “নন্দিতা জুয়েলার্স” নামক ফেইসবুক আইডির ষ্টোরিতে আপলোড করেন।

তার একদিন পরেই গত ৬ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় কমল চন্দ্র মিত্র দেখতে পান, তার আপলোডকৃত ভিডিওটি কেউ একজন তাহার ফেইসবুক স্টোরি থেকে ডাউনলোড কিংবা স্ক্রিন রেকর্ডিং করে ওই ভিডিওটিতে এডিটিং এর মাধ্যমে একটি ইসলামী নাতে রাসুল/ গজল সংযোজন করে ”সুজন ” নামীয় একটি ফেইসবুক আইডিতে আপলোড করে ধর্মীয় উস্কানি মূলক একটি স্ট্যাটাস দেয়। বিষয়টি সাথে সাথে কমল চন্দ্র মিত্র পুলিশকে অবহিত করেন।

কুমিল্লা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া জানান, এরপর পুলিশ সুপারের নির্দেশে তাৎক্ষণিকভাবে জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ দল “সুজন” নামীয় ফেইসবুকটির মালিকানা ও পোস্টদাতাকে সনাক্ত করে বুড়িচং থানা পুলিশের সহায়তায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় মোঃ সাইফুল ইসলাম সুজন(২১)কে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে তার ব্যবহৃত মোবাইলে ”সুজন” নামের ফেইসবুকে লগইন করে ফেইসবুকের ওয়ালে তাহার পোষ্টকৃত ভিডিও এবং স্ট্যাটাসটি দেখান। তাছাড়া সে উক্ত ভিডিওটি তার ভাতিজা সর্ম্পকিত দুবাই প্রবাসী পলাতক আসামী রাকিবুল ইসলাম(২১) এবং পলাতক আসামী সানজিদা আক্তারকে (অজ্ঞাত) ফেইসবুক মেসেঞ্জারে পাঠিয়েছে মর্মে জানায়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page