কুমিল্লা ও নোয়াখালী থেকে আনসার আল ইসলামের তিন সদস্য গ্রেপ্তার

নিউজ ডেস্ক।।
নোয়াখালী জেলার বেগমগঞ্জ ও কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় ধারাবাহিক অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গতকাল বৃহস্পতিবার মধ্যরাত ও আজ শুক্রবার ভোরে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. শিবলু ওরফে রফিকুল ইসলাম শিবলু ওরফে যোদ্ধা অফ হিন্দ (২০), জাহিদুর রহমান ওরফে জাহিদ (২৮) ও শাহাদত হোসেন (২৫)।

আজ দুপুরে বিষয়টি নিশ্চিত করে কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার মহবুল্লাপুর বাগবাড়ী বায়তুল জামে মসজিদ এলাকায় অভিযান চালিয়ে রফিকুল ইসলাম শিবলু ওরফে যোদ্ধা অফ হিন্দকে গ্রেপ্তার করা হয়। এরপর তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে ধারাবাহিক অভিযান চালিয়ে আজ সকাল ৬টার দিকে অভিযান চালিয়ে মো. জাহিদুর রহমান ওরফে জাহিদ ও শাহাদত হোসেনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাঁদের কাছ থেকে ৭টি উগ্রবাদ মতাদর্শী বই, ৪টি অ্যান্ড্রয়েড ও ১টি বাটন মোবাইল এবং ১০টি সিমকার্ড জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে এসপি আসলাম জানান, অনলাইনে জঙ্গিবাদ প্রচারণা, রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘ দিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন তাঁরা। সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার, আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ, প্রস্তুতি নেওয়ার জন্য বিভিন্ন গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিলেন তাঁরা। এ ছাড়া উগ্রবাদী বিভিন্ন বই অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ, গোপন বৈঠক চালিয়ে আসছিলেন। এ ছাড়া উগ্রবাদী যুবকদের মোটিভেট করে তাঁদের দিয়ে কিভাবে দেশে নিষিদ্ধ সংগঠনের প্রচার প্রচারণার পরিকল্পনা করতেন। শিবলুর নেতৃত্বে প্রতি মাসে তাঁরা গোপন স্থানে বৈঠক করতেন। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page